RAB 10 এর মোবাইল কোর্ট অভিযানে ভুয়া ডাক্তার গ্রেফতার

শেখ মোঃ নাদিম, ঢাকা থেকে : rab 10, cpc 3, ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ রেজাউল করিম, পিপিএম এর সহায়তায় RAB-১০ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আখতারুজ্জামান এর সমন্বয়ে আভিযানিক দল ২৯ এপ্রিল ২০২১ তারিখে ০২.০০ ঘটিকা হইতে মধ্যরাত পর্যন্ত ডিএমপি ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন মধ্য রসুলপুর রনি মার্কেট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি ক্লিনিকের
১। জাহাঙ্গীর আলম (৩২) নামের একজন ভুয়া ডাক্তারকে আটক করা হয়। এসময় তার নিকট থেকে ১একটি ল্যাপটপ, ০১ টি পাওয়ার ক্যাবল, ০১ টি মেসেঞ্জার মেশিন, ৮ বিভিন্ন ফুড সাপ্লিমেন্ট ঔষধ সামগ্রী রাখার খালি প্যাকেট, ০১ টি ভিজিটিং কার্ড, ৪ টি প্রেসক্রিপশন জব্দ করা হয়। আসামি জাহাঙ্গীর আলম নিজেকে মিথ্যা ডাক্তার পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারামতে আসামিকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সোপর্দ করা হয়। ডাক্তারের খপ্পরে পড়ে নিরীহ সাধারণ মানুষ হয়রানি হচ্ছেন এবং ভুয়া ডাক্তার তাদের কাছ থেকে লাখ লাখ টাকা প্রতারণার মাধ্যমে সংগ্রহ করছেন। এ ধরনের ভুয়া ডাক্তারের কাছে চিকিৎসা নিয়ে সাধারণ মানুষের স্বাস্থ্যঝুঁকিসহ বিভিন্ন ধরনের মারাত্মক রোগের আশঙ্কা রয়েছে।

অদূর ভবিষ্যতে এ ধারণার প্রতারক ও ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে Rab- ১০ এর মোবাইল কোট অভিযান অব্যাহত থাকবে। কোট অভিযান অব্যাহত থাকবে।