চিলির মাঠে আর্জেন্টিনার জয়

সান্তিয়াগোর জাতীয় স্টেডিয়ামে চিলির কাছে ফাইনালে হেরে গত বছর কোপা আমেরিকার শিরোপা জেতা হয়নি আর্জেন্টিনার। একই মাঠে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী এই প্রতিপক্ষকে হারিয়ে সেই হতাশা কিছুটা ভুলেছে জেরার্দো মার্টিনোর শিষ্যরা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের এই ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও ২-১ গোলে জেতে লিওনেল মেসির দল। ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। কর্নার থেকে দারুণ হেডে গোল করেন ফেলিপে গুতিয়েরেস।

সমতা ফেরাতেও দেরি করেনি আর্জেন্টিনা। ২০তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নেয়া বাঁকানো শটে ক্লাওদিও ব্রাভোকে পরাস্ত করেন পিএসজির তারকা এঞ্জেল ডি মারিয়া।

পাঁচ মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে মেসির বুদ্ধিদীপ্ত টোকা থেকে বল পেয়ে লাফিয়ে উঠে নেয়া সাইড কিকে গোল করেন গাব্রিয়েল মেরকাদো। দেশের হয়ে প্রথম গোল পেলেন রিভার প্লেটের এই ডিফেন্ডার।

বাছাই পর্বে বাজে শুরুর পর টানা দ্বিতীয় জয় পেল আর্জেন্টিনা। শুরুতেই ঘরের মাঠে একুয়েডরের কাছে ২-০ গোলে হেরে বসে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পরের দুই ম্যাচে যথাক্রমে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য এবং ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর অবশেষে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে প্রথম জয় পেয়েছিল তারা। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এখন চতুর্থ স্থানে আছে আর্জেন্টিনা। ৭ পয়েন্ট নিয়ে চিলি আছে ষষ্ঠ স্থানে।

Facebook Comments