রাজধানীতে সুবিধাবঞ্চিত নারী-শিশুদের স্বাস্থ্য সেবা

তরুণ বনিকদের আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের ঢাকা এচিভারস শাখার আয়োজনে গত শুক্রবার রাজধানীর মহাখালীর এরশাদনগর বস্তি এলাকায় সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

সুস্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও পুষ্টিবিষয়ক সচেতনতা প্রকল্পের প্রাথমিক পর্ব হিসেবে এই কর্মসুচিতে জেসিআই ঢাকা এচিভারসের লোকাল প্রেসিডেন্ট ইসমাত জাহানের নেতৃত্বে প্রকল্প প্রধান সাখাওয়াত হোসেন সবুজ ও জেসিআই ঢাকা এচিভারসের অন্যান্য বোর্ড ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বিভিন্ন উপস্থাপনার মাধ্যমে শিশুদের সুস্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও পুষ্টি-সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। এ সময় ৫০ পরিবারের নারী ও শিশুর বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরীক্ষার সময় তাদের সুস্থ ও স্বাস্থ্যকর জীবনযাপনের বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা দেয়া হয়। চিকিৎসা শেষে সবাইকে সুস্থ ও সফল জীবনের দিকে উদ্বুদ্ধ করতে একটি করে পরিচ্ছন্নতা সামগ্রী দেয়া হয়।
অনুষ্ঠানে সহায়তা প্রদানে জড়িত ছিল প্রাণ-আরএফএল গ্রুপের সূর্য ডিটারজেন্ট পাউডার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ ন্যাশনাল বোর্ডের সদস্য মীর শাহেদ আলী ও অন্যান্য সদস্য।

আয়োজকরা জানান, জেসিআই ঢাকা এচিভারস গত ফেব্রুয়ারির ২৬ এই এলাকায় একটি ফোকাস গ্রুপ ডিসকাশনের মাধ্যমে সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের প্রধান সমস্যা সম্পর্কে অবহিত করা হয় এবং সে অনুযায়ী প্রোজেক্ট প্ল্যানের মাধ্যমে এই প্রোজেক্টের সূচনা করে। জেসিআই ঢাকা এচিভারস, জেসিআই বাংলাদেশের একটি অঙ্গপ্রতিষ্ঠান। সার্বিক সমাজ অবস্থা পরিবর্তনের অঙ্গীকার নিয়ে জেসিআই বাংলাদেশ যে লক্ষ্য স্থির করেছে, তাতে সহায়তা প্রদান ও সমাজে ইতিবাচক অবদান রাখাই জেসিআই ঢাকা এচিভারসের মূল লক্ষ্য।

Facebook Comments