সামরিক অভিযানে নিহত ৫২৫ আহত ৩৭১৭

130815-misor

আন্তর্জাতিকডেস্ক: মিশরে বুধবারের সেনা অভিযানে ৫২৫ জন মুরসির সমর্থক নিহত হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফাতাল্লাহ। এদিকে মুসলিম ব্রাদারহুড শপথ নিয়েছে তারা যে করেই হোক মুরসিবিরোধী সেনাসমর্থিত

সরকারকে ক্ষমতাচ্যুত করবে। এ খবর দিয়েছে আহরাম অনলাইন। মোহাম্মদ ফাতাল্লাহ আরো জানিয়েছেন, ৩৭১৭ জন আহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে বুধবার বলা হয়েছিল, এই সেনা অভিযানের সময় ৪৩ জন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। এ ঘটনার পর দেশটিতে একমাসের জন্য জরুরী অবস্থা জারি করা হয়েছে। আর রাজধানী কায়রোতে প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ভোর ছয়টা পর্যন্ত কারফিউ বলবৎ রয়েছে।

ইতোমধ্যে অনেকেই বলা শুরু করেছেন, সেনাপ্রধান জেনারেল আবদেল-ফাত্তাহ এল-সিসি মুবারকের যুগকে ফিরিয়ে আনছেন। এই গণহত্যার পর মুরসির সমর্থকরাও খানিকটা হতাশ। কারণ, তারা এক সময় মুবারকের বিরুদ্ধেও আন্দোলনে নেমেছিল। বিশেষ করে ভাইস প্রেসিডেন্টের পদ থেকে আল বারাদির পদত্যাগ মুরসি বিরোধীদের সেই হতাশারই ইঙ্গিত দেয়।

এদিকে মুসলিম ব্রাদারহুডের মুখপাত্র জেহাদ আল হাদ্দাদ এক টুইটার বার্তায় বলেছেন, সেনা সমর্থিত সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার আগ পর্যন্ত আমাদের লড়াই চলতেই থাকবে। আমরা থামবো না। মাথানত করব না।

তিনি বুধবারের গণহত্যাকে ‘অবিশ্বাস্য বর্বরতা’ হিসেবে উল্লেখ করেন।

Facebook Comments