নবীনদের আগমনে মুখরিত রাবি ক্যাম্পাস

রাবি প্রতিনিধি: সুধীরে নিশার আঁধার ভেদিয়া ফুটিল প্রভাততারা। হেথা হোথা হতে পাখিরা গাহিল ঢালিয়া সুধার ধারা। দেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আগমনে শনিবার সকাল থেকে মুখরিত হয়ে ওঠে  রাবি ক্যাম্পাস ।

শনিবার সকাল থেকে শুরু হয় বিভিন্ন বিভাগের পক্ষ থেকে নবীন বরণ অনুষ্ঠান ।
সকাল ১০টায় বিভিন্ন বিভাগে উদ্বোধনী ক্লাশ শুরু হওয়ার কথা থাকলেও ভোরের আলো ফুটতে না ফুটতেই ক্যাম্পাসে আসতে থাকেন নবীন শিক্ষার্থীরা। তবে প্রথমদিন হওয়ায় বেশিরভাগ বিভাগে ক্লাস হয় নি। আজ থেকে নিয়মিত একাডেমিক কার্যক্রম শুরু হবে বলে সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা যায়।

এদিকে সাবাস বাংলা, ইবলিশ চত্বর, প্যারিশ রোড, লাইব্রেরি চত্বর, আম চত্বর, শহীদ মিনার, পশ্চিমপাড়া, টুকিটাকি চত্বর, লিচু তলা, ও সিনেট ভবনের চিপাগলিসহ পুরো ক্যাম্পাস নবীন-প্রবীনদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। আর নবীনদের স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সালমান শাকিল বলেন, ‘ক্যাম্পাসে প্রথম দিনটা খুবই ভালো লেগেছে, চারিদিকে সবুজের সমারহ সত্যিই অসাধারণ। বিশ্ববিদ্যালয় সম্পর্কে মূল্যয়ন করতে শিক্ষার্থী বলেন, পড়াশুনার পাশাপাশি সাংস্কৃতিক প্রতিভার সুষ্ঠু বিকাশ ঘটাতে সর্বোৎকৃষ্ট জায়গা বলে মনে হয়েছে’।

আইন বিভাগের প্রথম বর্ষের শাহীন সুলতানা শান্তি বলেন, ‘প্রথম দিনের ক্লাসে উপস্থিত হয়ে দেখি সবাই অচেনা। প্রথমে কুশল বিনিময়, তারপর কে কোথা থেকে এসেছে জানার চেষ্টা করেছি। দেশের বিভিন্ন অঞ্চল থেকে এলেও যেন একটা নতুন পরিবার।’

Facebook Comments