চলতি মৌসুমে বার্সার ১০৫ গোল, এমএসএনের ৮০

চলতি মৌসুমে একশ’ গোলের মাইলফলক পেরিয়েছে বার্সেলোনা। এ মৌসুমে ৩৯ ম্যাচে ১০৫ গোল করেছে তারা, তবে এর মধ্যে ৮০টি গোল করেছে ‘এমএসএন’ নামে পরিচিত লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারের সমন্বয়ে গড়া আক্রমণ-ত্রয়ী।

নিজেদের মাঠে গত বুধবার কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম পর্বে ভালেন্সিয়াকে ৭-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিত রইল লুইস এনরিকের দল। স্পেনের লা লিগায় বার্সেলোনা করে ৫৪টি গোল। ২৪টি গোল তারা পেয়েছে কোপা দেল রেতে। চ্যাম্পিয়ন্স লিগে ১৫, ক্লাব বিশ্বকাপে ৬ আর উয়েফা সুপার কাপের ৫টি ছাড়াও স্পেনের সুপার কাপে একটি গোল পায় তারা।

বার্সেলোনার এই গোলের ৭৫ শতাংশেরও বেশি করেছেন মেসি-সুয়ারেস-নেইমার। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে এখন পর্যন্ত বার্সেলোনার সর্বোচ্চ গোল সুয়ারেসের। ৩৩ ম্যাচ খেলে ৩৫ গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

চোটের কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকার পরও ২৪ গোল করেন দলটির আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। আর ব্রাজিলের অধিনায়ক নেইমারের গোল ২১টি।

ভালেন্সিয়ার বিপক্ষে ৪ গোল করেন সুয়ারেস। বার্সেলোনার জার্সি গায়ে এই প্রথম চার গোল পেলেন এ মৌসুমে ক্লাবটির হয়ে চারটি হ্যাটট্রিক করা উরুগুয়ের স্ট্রাইকার।

একই ম্যাচে মেসিও হ্যাটট্রিক করেন। এই নিয়ে এ মৌসুমে দ্বিতীয় হ্যাটট্রিক করা মেসি আছেন দুর্দান্ত ফর্মে। সবশেষ ৯ ম্যাচে ১২ গোল করেন তিনি।

Facebook Comments