ভ্যালেন্টাইন ডে ও ফাল্গুনকে ঘিরে নানা আয়োজন

বাঙালির যাপিতজীবনে ফেব্রুয়ারি একটি উৎসবমুখর মাস। শীতশেষে বসন্তের বার্তা নিয়ে উপস্থিত হয় মন উদ্বেল ফাগুন।

সঙ্গে জুটি বাঁধে আন্তর্জাতিক ভালোবাস দিবস ভ্যালেন্টাইন ডে। দুইয়ে মিলে বাঙালির উচ্ছ্বাস আর উদযাপনে থাকে টইটম্বুর আনন্দ।

এই উদযাপনে মাত্রা যোগ করে অবশ্যই পোশাক। রঙ বিগত ২১ বছর ধরে অন্য সময়ের মতো এই উৎসবকে পোশাকের রঙে রাঙিয়েছে। সৃষ্টির সৌকর্ষে মাতিয়েছে। ফ্যাশনপ্রিয়দের পছন্দকে ছোঁয়ার চেষ্টা করেছে। রঙ এখন রঙ বাংলাদেশ। ইতোমধ্যে বিষয়টি সম্পর্কে সবাই অবগত।

ফলে সেই ধারা রঙ বাংলাদেশও অব্যাহত রেখেছে। ফাল্গুন এবং ভ্যালেন্টাইন ডে উপলক্ষে রঙ বাংলাদেশ সম্মানিত গ্রাহকদের পছন্দকে বিশেষ গুরুত্বে বিবেচনা করেই সাজিয়েছে এবারের সংগ্রহ। একই সাথে গুরুত্বের সঙ্গে বিবেচনায় রেখেছে ক্রয়সাধ্যের বিষয়টি। যাতে করে উদযাপন বিঘ্ন না হয়। এই কালেকশন তাই বিশেষভাবেই থাকছে ক্রেতাদের ক্রয়সাধ্যের মধ্যে।

অনেকেই হয়ত রবীন্দ্রনাথের কবিতার এই লাইনগুলো মনে করতে পারবেন: ফাল্গুনে বিকশিত কাঞ্চনফুল/ডালে ডালে পুঞ্জিত আরমুকুল…। ঠিক তাই, শীতের মালিন্য মুছে ফেলে প্রকৃতি সেজে ওঠে নতুন উদ্ভাসে। মানুষের মতো ফুল্ল হয়ে ওঠে এই সময়ে। রঙ বাংলাদেশ সেজন্য দুটি বিশেষ উৎসব ফাল্গুন আর ভ্যালেন্টাইন ডেকে মাথায় রেখে বিশেষ থিমেটিক কালেকশন তৈরি করেছে এবার। প্রকৃতিই এখানে মূখ্য।

এজন্য পোশাক সংগ্রহের বিষয় রাখা হয়েছে: প্রকৃতির রঙ। এমনিতেই ফাগুনে বাসন্তি বাঙালির চিরায়ত রঙ। অন্যদিকে ভ্যালেন্টাইন মানেই তো ভালোবাসা। আর এই ভালোবাসায় লালের ভূমিকা অস্বীকার করা সম্ভব নয়। তবুও প্রকৃতির প্যালেটের নানা রঙ উঠে এসেছে এই দুটি কালেশকনে। কখনো গাঢ়, কখনো হালকা- আবার উভয়ের নান্দনিক মিশেল রয়েছে এই সংগ্রহে।

প্রকৃতির এই সময়টাকে ক্রান্তি বলাই ভালো। শীতের রেশ থেকে যায়। আভাষ থাকে গ্রীষ্মের। এই কালেকশন তৈরি হয়েছে নানা ধরণের সুতি কাপড়ে।

হলুদ, কমলা, ম্যাজেন্টা, লাল, নীল, বেগুনি ও এদের নানা শেডে স্ক্রিনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, এম্ব্রয়ডারি, কারচুপি, প্যাচওয়ার্ক আর মিক্স মিডিয়ায় সুষক আর দৃষ্টিনন্দন ব্যবহারে প্রতিটি পোশাককে আকর্ষণীয় করে তোলা হয়েছে।

এই কালেকশনে রয়েছে: শাড়ী, পাঞ্জাবি, সালোয়ার-কমিজ-দোপাট্টা, সিঙ্গল কামিজ, সিঙ্গেল ওড়না, টি-শার্ট, বাচ্চাদের পোশাক, কাপল ড্রেস।

এছাড়াও আছে উপহার সামগ্রীর মধ্যে রয়েছে মগ। রঙ-এর মতোই রঙ বাংলাদেশও সময়কে রাঙানোর ব্রত নিয়েই এগিয়ে চলেছে। পুরনো আউটলেটগুলোর সঙ্গে নতুন বছরে যোগ হয়েছে বেইলি রোড আর মোহাম্মদপুরের টোকিও স্কয়ার শাখা। সব শাখাতেই পাওয়া যাবে ফাল্গুন আর ভ্যালেন্টাইন ডে কালেকশন। এছাড়া কেনা যাবে অনলাইনেও। রয়েছে হোম ডেলিভারর সুযোগও।

নারীদের পোশাক ৫০০ থেকে ২৫০০ টাকা ও পুরুষদের পোশাক ৮০০ থেকে ২০০০ টাকার মধ্যে পাওয়া যাবে। ছোটদের পোশাক পাওয়া যাবে ৩০০ থেকে ১২০০ টাকার মধ্যে। উপহার সামগ্রী পাওয়া যাবে ২৫০ থেকে ৩০০ টাকার মধ্যে।

Facebook Comments