চাঁদপুরে তিন শিশুকে বেঁধে রাখার ঘটনায় মামলা

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় তিন শিশুকে বেঁধে রাখার ঘটনায় হাজীগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে ভুক্তভোগী শিশু সিয়ামের বাবা মো. বিল্লাল হোসেন ও জিদানের বাবা মাঈনুদিন শিশু নির্যাতন আইনে সবজি ব্যবসায়ী মিজানুর রহমানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, পৌরসভাধীন কংগাইশ গ্রামের পাল পুকুরিয়া বাড়ির মৃত আলী আহম্মদের ছেলে মো. মিজানুর রহমান (৪৮) ও তার স্ত্রী জোসনা বেগম (৩৭)। হাজীগঞ্জ থানার উপ-পরির্দশক (এসআই) কাজী রবিউল হককে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

স্থানীয় অধিবাসী ও মামলার সূত্রে জানা গেছে, ফসলি জমি থেকে আলু চুরির অভিযোগে সবজি ব্যবসায়ী মিজানুর রহমান বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত তিন শিশুকে বাড়িতে নিয়ে খড়ের গাদার সাথে বেঁধে রাখেন।

তিন শিশু হলো এনায়েতপুর গ্রামের বিল্লালের ছেলে সিয়াম (১১), একই গ্রামের মাঈনুদ্দিনের ছেলে জিদান (১২) ও সিয়ামের খালতো বোন সদর ইউনিয়নের মাতৈন গ্রামের সুবর্ণা আক্তার (১১)।

স্থানীয় ও জাতীয় পত্রিকায় এই সংবাদ প্রকাশিত হলে প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়।

জানতে চাইলে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম জানান, তিন শিশুকে নির্যাতনের ঘটনায় স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় বিষয়টি পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে এসেছে। তাদের নির্দেশে এ ঘটনায় মামলা নেয়া হয়েছে। আসামিদের ধরার চেষ্টা চলছে।

Facebook Comments