রুয়েটে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন প্রধান ফটক

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অবশেষে নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দ ও আধুনিক শৈলীর প্রধান ফটক। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ৫২ বছর পর ওই ফটক নির্মাণ করা হচ্ছে।

শনিবার রুয়েটের প্রধান ফটকের নির্মাণ কাজ উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এসময় তিনি বলেন, দেশের উত্তরাঞ্চলে প্রকৌশল শিক্ষার একমাত্র সর্বোচ্চ বিদ্যাপিঠ হচ্ছে রুয়েট। অথচ দীর্ঘ ৫২ বছর এর প্রধান ফটক অত্যন্ত জরাজীর্ন অবস্থায় ছিল। নতুন শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক নির্মিত হওয়ার পর ঐহিত্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের আউটলুক অনেক বৃদ্ধি পাবে।

রুয়েটের প্রধান ফটক নির্মাণে ব্যয় হবে ৫১ লক্ষ ৬৯ হাজার টাকা। চলতি বছরের ৩০ জুনের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। নবনির্মিত্য প্রধান ফটকের নক্শা/ডিজাইন করেছেন রুয়েটের আর্কিটেকচার বিভাগের শিক্ষকগন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ইকবাল মতিন, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. নিরেন্দ্র নাথ মুস্তাফী, ইলেকট্রনিক এন্ড কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ প্রমুখ।

Facebook Comments

Leave a Reply