‘শিক্ষকদের মর্যাদা না দিলে জাতি মেরুদণ্ডহীন হবে’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থান ধর্মঘট ও সমাবেশ করেছে শিক্ষক সমিতি। ঘোষিত ৮ম জাতীয় বেতন কাঠামোর বৈষম্যের প্রতিবাদ এবং অসঙ্গতি দূরীকরণের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের চেতনা-৭১ প্রাঙ্গণে এ অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেন শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ অবস্থান ধর্মঘট ও সমাবেশের আয়োজন করে।

ধর্মঘট পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এসোসিয়েট প্রফেসর মুহিবুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. আব্দুল গণির সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. তোফায়েল আহমেদ, প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, প্রফেসর ড. আখতারুল ইসলাম, প্রফেসর ড. সাজেদুল করিম, প্রফেসর ড. সাবিনা ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ প্রমুখ।

সভাপতির বক্তব্যে শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুহিবুল আলম বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ওপর আমাদের যথেষ্ট আস্থা আছে। ফেডারেশন থেকে যে সিদ্ধান্তই আসুক আমরা তা মেনে নেব।

তিনি অবিলম্বে সরকারের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করার আহ্বান জানান। অন্যথায় শাবি শিক্ষক সমিতি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের এ আন্দোলনকে আরো কঠোর থেকে কঠোরতর করে নিয়ে যাবে বলে হুশিয়ারি দেন।

এছাড়া সমাবেশে বক্তারা বলেন, শিক্ষকরা জাতির বিবেক। একটি জাতি আলোকিত হয় এই শিক্ষক সমাজের উপর ভিত্তি করে। শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয় তবে শিক্ষকরা এই মেরুদণ্ড তৈরি করেন। তাই শিক্ষকদেরকে তাদের যথাযথ মর্যাদা দিতে হবে। অন্যথায় জাতি মেরুদণ্ডহীন হয়ে অন্ধকারে নিমজ্জিত হবে।

Facebook Comments

Leave a Reply