কৃষিখাত অর্থনীতির ভিত শক্ত করেছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর ও সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ সালেহ উদ্দিন বলেছেন, “কৃষিখাতে উন্নয়নের মাধ্যমেই বাংলাদেশের অর্থনীতির ভিত শক্ত হয়েছে। যার ফলে আমরা এখন উচ্চ প্রবৃদ্ধির স্বপ্ন দেখতে পারছি। ইতোমধ্যে আমরা খাদ্যে স্বয়সম্পূর্ণতা অর্জন করেছি।”সিকৃবির ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, “বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধির চর্চাস্থান। জ্ঞান আহরণ এবং বিতরণের সুবিশাল কেন্দ্র হচ্ছে বিশ্ববিদ্যালয়। এখানে সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাদানের পাশাপাশি মূল্যবান গবেষণা কর্ম উপস্থাপিত হয়। গবেষণালব্ধ বিষয় বা বস্তু মানুষের ব্যক্তিগত বা সামাজিক জীবনে গুরুত্বপূর্ণ পরিবর্তন বয়ে আনে। তাই শুধু সার্টিফিকেটের জন্য পড়াশোনা নয়, দেশ ও জাতির কল্যাণে এখানে নিজেকে নিবেদিত করতে হবে।”

শনিবার সকালে বিশ্ববিদ্যালয় সমাবর্তন মাঠে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. গোলাম শাহি আলম, সিকৃবি রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মোঃ শাহাব উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত ও প্রভোস্ট কাউন্সিলের ভারপ্রাপ্ত আহবায়ক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস প্রমুখ।

বিকেলে ক্যাম্পাসের ছাত্র-ছাত্রীরা একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

Facebook Comments

Leave a Reply