সান্ধ্য আইন প্রত্যাহার দাবিতে চবিতে ছাত্রীদের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সান্ধ্য আইন প্রত্যাহার ও প্রভোস্ট ড. জরিন আখতারের পদত্যাগ দাবিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের ছাত্রীরা বিক্ষোভ করেছে।
মঙ্গলবার রাতে হলের সামনে এবং ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে বিক্ষোভ মিছিল ও অবস্থান করে ছাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮টার দিকে খালেদা জিয়া হলের সামনে অবস্থান করে ছাত্রীরা। এক পর্যায়ে শ’খানেক ছাত্রী হল থেকে বিক্ষোভ মিছিল বের করে চবির শহীদ মিনারে আসে। সেখানে তারা ১ ঘন্টা অবস্থান করে।

পরে সহকারী প্রক্টর হেলাল এবং আনোয়ার হোসেন এসে পরিস্থিতি শান্ত করেন। তাদের দাবি প্রশাসন দ্রুত কার্যকর করবে এমন আশ্বাসে মেয়েরা রাত সাড়ে ৯টার দিকে হলে ফিরে যায়।

জানা যায়, খালেদা জিয়া হলের ছাত্রীরা সন্ধ্যা ৭টার পরে হলে প্রবেশ করলে হলের নির্দিষ্ট খাতায় নাম, রুম নাম্বার এবং কেন হলে প্রবেশ করতে দেরি হলো তা লিপিবদ্ধ করতে হয়।
পরে প্রভোস্ট ওই ছাত্রীদেরকে প্রায় সময়ে নিজকক্ষে ডেকে নিয়ে বকাঝকা করেন। আশোভন কথা বলেন বলে অভিযোগ ছাত্রীদের।

নাম প্রকাশ না করা শর্তে এক ছাত্রী বলেন, হলের প্রভোস্ট ম্যাম টিউশনি বা শহর থেকে আসতে দেরি হলেও আমাদের কথা না শোনেন না, সমস্যা বুঝতে চান না। তিনি উল্টো বকাঝকা করেন।

তারা আরো জানান, ম্যাম ছাত্রীদের শোকজ করেন এবং স্বস্ব বিভাগের সভাপতি বরাবর জানিয়ে দেন।

এদিকে হলের কথা বিভাগের সভাপতিকে জানিয়ে দেয়ায় আরেক ছাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের সাথে বসে ম্যাম সমস্যা সমাধান করতে পারতেন। কিন্তু তা না করে বিভাগ বরাবর অভিযোগ পাঠালেন কেন।

Facebook Comments

Leave a Reply