আম্পায়ারের সাথে বাগবিতন্ডায় জড়ালেন সাকিব

বৃহস্পতিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর শুরুর ৫ দিন অতিবাহিত হচ্ছে। এই ৫টি দিনে ময়দানী লড়াইয়ের পাশাপাশি অনেক অপ্রীতিকর ঘটনাই ঘটছে।

তবে আগের ম্যাচগুলোতে খেলা পরিচালনাকারী আম্পায়ারের সঙ্গে ক্রিকেটারদের তর্কাতর্কি করার ঘটনা ঘটেনি। কিন্তু বৃহস্পতিবার রংপুর রাইডার্স-সিলেট সুপারস্টার্স ম্যাচে তেমন ঘটনাও ঘটলো।

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান একটি আউটের সিদ্ধান্তকে কেন্দ্র করে। তার সঙ্গে যোগ দিয়েছেন দলের অন্যান্য ক্রিকেটাররা।

রংপুর ম্যাচে টস জিতে আগে ব্যাট করেছে। তবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১০৯ রান তুলতে সক্ষম হয়েছে তারা। জবাবে সিলেট সুপারস্টার্স ৫৭ রান তুলতে হারিয়েছিল ৫ উইকেট। এ সময় দলের হাল ধরেছেন অধিনায়ক মুশফিকুর রহীম ও নাসুম আহমেদ।

ইনিংসের ১৩তম ওভারটি করছিলেন রংপুরের শ্রীলঙ্কান পেসার থিসারা পেরেরা। ওই ওভারের শেষ বলটিতে পরাস্ত হয়েছেন মুশফিক; বল জায়গা করে নিয়েছেন রংপুরের উইকেটরক্ষক মোহাম্মদ মিথুনের হাতে। এ সময় মিথুন ও পেরারাসহ রংপুরের অন্যান্য ক্রিকেটাররা মুশফিকের বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন করেন।

আবেদন বেশ জোরালোই ছিল। কারণ, বল মুশফিকের ব্যাটের পাশ দিয়ে যাওয়ার সময় কিছু একটা শব্দ শুনেছিলেন তারা! তবে আম্পায়ার তানভীর আহমেদ রংপুরের এই আবেদন নাকচ করে দিয়েছেন। এ নিয়ে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়েছেন সাকিব ও তার সঙ্গীরা।

নিয়মানুযায়ী, আম্পায়ারের কোনো সিদ্ধান্তের বিপক্ষে এভাবে খেলোয়াড়দের প্রতিক্রিয়া দেখানো শাস্তিযোগ্য অপরাধ। আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে তাই সাকিব কোনো শাস্তির মুখে পড়ছেন কিনা— তা জানতে অবশ্য অপেক্ষা করতে হবে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

Facebook Comments

Leave a Reply