২০১৬ এর ডিসেম্বরে ডে-নাইট টেস্ট খেলতে টাইগারদের প্রস্তাব কিউইদের

নিউজিল্যান্ড ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে ঘরোয়া লিগ প্ল্যাঙ্কেট শিল্ডে ডে-নাইট ও গোলাপি বলে পরিক্ষামূলক ভাবে খেলবে দেশটি। আর ম্যাচগুলো অকল্যান্ড, হ্যামিল্টন ও নেপিয়ারে অনুষ্ঠিত হবে।

এরই ধারাবাহিকতায় একই বছরের ডিসেম্বরে ডে-নাইট টেস্ট খেলতে টাইগারদের প্রস্তাব করা হবে বলে জানান নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান লিন্ডসে ক্রোকার। তিনি আরও জানান, ডিসেম্বরই এই ফরম্যাটের সেরা সময়। ফ্লাড লাইটের আলোতেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে তারা।

ক্রোকার বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে ডিসেম্বরে ডে-নাইট টেস্ট খেলার উপযুক্ত সময়। নভেম্বরে ম্যাচটি হলে খুব তাড়াতাড়ি হয়ে যায়, তাই ডিসেম্বরই কার্যকরী সময়। তবে এ ব্যাপারে আমরা এখনও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কোনো রকম আলোচনা করিনি।’

এদিকে শুক্রবার থেকে অ্যাডিলেডে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্টই হবে ইতিহাসে প্রথম ডে-নাইট ও গোলাপি বলের টেস্ট। আর এ ম্যাচকে ঘিরে ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা উৎসুক হয়ে আছে।

বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে সুর মিলিয়ে নিউজিল্যান্ড অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম জানিয়েছেন, এ ম্যাচের মধ্যদিয়ে টেস্ট ম্যাচের জনপ্রিয়তা আরো বাড়বে। সেই সঙ্গে দর্শকরাও টেস্টের প্রতি আগ্রহ দেখাবে।

Facebook Comments

Leave a Reply