হোসেনি দালানে বোমা বিস্ফোরণের ঘটনায় আটক ১

boma_hamlaনিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার হোসেনি দালানের সামনে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহজনকভাবে একজনকে আটক করেছে চকবাজার থানা পুলিশ। তার নাম আবদুল কাদের জিলানী।

শনিবার ভোর ৪টার দিকে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত ২টার আগ থেকে জিলানীর সন্দেহভাজন ঘোরাফেরার কারণে সিসিটিভি ক্যামেরা দেখে তাকে আটক করা হয়েছে। র‌্যাব, পুলিশের পাশাপাশি বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে কাজ করছে। তদন্ত শেষে জড়িতদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল জিয়া বলেছেন, দেশকে অস্থিতিশীল করার জন্যই একটি কুচক্রী মহল তাজিয়া মিছিলে বোমা হামলা চালিয়েছে। জড়িতদের খুঁজে বের করা হবে। তাদের শাস্তির আওতায় আনা হবে।

প্রসঙ্গত, শনিবার রাত পৌনে ২টার দিকে পুরান ঢাকার হোসেনি দালানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে শতাধিক লোকজন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মিডফোর্ড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। আহতদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সানজু নামের একজন মারা গেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আহতের মধ্যে নারী ও শিশুসহ ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু লোককে ছেড়ে দেওয়া হয়েছে।

Facebook Comments

Leave a Reply