বায়ার্নের বিপক্ষে আর্সেনালের চমক

arsenalস্পোর্টস ডেস্ক : লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট দল আর্সেনালের বিপক্ষে মাঠে নেমেছিল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ এ ম্যাচে শেষ মুহূর্তের দুই গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক হিসেবে খেলতে নামা আর্সেনাল।
প্রথমার্ধে কোনো গোলের দেখা না পাওয়া গানারদের হয়ে ম্যাচের ৭৭ মিনিটে লিড এনে দেন অলিভার জিরুদ। সান্তি কাজোরলার ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে হেড করে গোল করেন জিরুদ। আর দ্বিতীয়ার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে হেক্টর বেলেরিনের অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন জার্মান তারকা মেসুত ওজিল।
আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার এ ম্যাচে শুরুর একাদশে মাঠে নামান পিতর চেক, বেলেরিন, মারতেসাক্কার, কোসিয়েলনি, মনরিয়াল, কোকেলিন, কাজোরলা, রামসে, মেসুত ওজিল, অ্যালেক্সিজ সানচেজ এবং ওয়ালকট। বায়ার্ন কোচ পেপ গার্দিওলা শুরুর একাদশে তার শিষ্যদের মাঠে পাঠান ম্যানুয়েল ন্যুয়ের, ফিলিপ লাম, বোয়েতাং, আলাবা, বার্নাট, অলোনসো, থমাস মুলার, থিয়াগো, ভিদাল, কস্তা আর লেভানোডস্কিকে।
এ ম্যাচে গোলের প্রথম সুযোগটা পেয়েছিল আর্সেনাল। ইংলিশ ক্লাবটির হয়ে খেলার সপ্তম মিনিটে লিড নেওয়ার সুযোগ আসে। ওজিলের দারুণ পাস থেকে বল পেয়ে বায়ার্নের জালে শট নেন চিলিয়ান তারকা সানচেজ। তবে, জার্মান জায়ান্ট দলটির গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরের বাধা পেরুতে পারেননি সানচেজ। ১১ মিনিটের মাথায় থিয়াগোর গোলের সুযোগ নষ্ট না হলে লিড নিতে পারতো বায়ার্ন।
২৩ মিনিটের মাথায় বায়ার্নের লেভানোডস্কির সুযোগ হাতছাড়া হয়। ২৭ মিনিটে পিতর চেক রক্ষা করেন স্বাগতিক আর্সেনালকে। ২৯ মিনিটে ওয়ালকটের শট ফিরিয়ে দেন ন্যুয়ের। দুই মিনিট পর আরেকবার স্বাগতিকদের এবং ওয়ালকটকে নিরাশ হতে হয় ন্যুয়েরের দারুণ পারফর্মে।
প্রথমার্ধে কোনো দল গোল না পাওয়ায় শূন্য হাতে বিরতিতে যায় দুই দল।
বিরতির পরে গোল দুটি করে আর্সেনাল।
এ ম্যাচে হারলেও গ্রুপ ‘এফ’ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন। তিন ম্যাচে জার্মানদের সংগ্রহ সর্বোচ্চ ৬ পয়েন্ট। একই সংখ্যক ম্যাচ আর পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে অলিম্পিয়াকোস। ৩ ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে তৃতীয় অবস্থানে।

Facebook Comments

Leave a Reply