আইসিসির টুর্নামেন্টে ভারতকে বয়কটের পরামর্শ

maniস্পোর্টস ডেস্ক : ভারত দ্বিপক্ষীয় সিরিজ খেলতে রাজি না হলে পাকিস্তানের উচিত হবে পাল্টা হিসেবে আইসিসিকে জানিয়ে দেয়া, আইসিসির টুর্নামেন্টগুলোতে ভারতের সঙ্গে একই গ্রুপে তারা থাকবে না। ভারতকে চাপে ফেলতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এ পরামর্শ দিয়েছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের সভাপতি এহসান মানি।
মানির যুক্তি, পাকিস্তানের সঙ্গে খেলাই যদি ভারতের যতো সমস্যার কারণ হয়, তাহলে আইসিসির টুর্নামেন্টগুলোতেই বা কেন দুই দল মুখোমুখি হবে।
ভারতের বার্তা সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে মানি বললেন, ‘আইসিসির যেকোনো টুর্নামেন্টে ভারতের সঙ্গে একই গ্রুপে না পড়তে চাওয়ার অধিকার এখন পাকিস্তানের আছে বলে আমি মনে করি। সবাই জানে, ভারত-পাকিস্তানের ম্যাচ থেকেই সবচেয়ে বেশি আয় করে আইসিসি।
আইসিসিকে পাকিস্তানের বলা উচিত, আইসিসির যেকোনো টুর্নামেন্টে ভারতের সঙ্গে যেন একই গ্রুপে না রাখা হয়। নকআউট পর্বে মুখোমুখি হলে তো আর কিছু করার নেই। তবে গ্রুপ পর্বে সেটি যেন না হতে পারে এটি ঠিক করতে পারলে আইসিসির জন্য সেটি হবে আর্থিকভাবে বিরাট ক্ষতি। ভারত-পাকিস্তান ম্যাচই আইসিসি টুর্নামেন্টের মূল আকর্ষণ।’
এছাড়াও ভারতের ক্রিকেট বোর্ডে রাজনীতিবিদ নিয়ে আঙুল তুলে মানি বলেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডে এত রাজনীতিবিদ কেন —এই প্রশ্নটিও আইসিসির সভায় তোলা উচিত পিসিবির। কারণ আইসিসির সংবিধান অনুযায়ী বোর্ডে সরকারি ও রাজনৈতিক হস্তক্ষেপ থাকা একেবারে চলবে না।’

Facebook Comments

Leave a Reply