শতভাগ জয়ের রেকর্ড গড়লো ইংল্যান্ড

engস্পোর্টস ডেস্ক : ইউরো ২০১৬ বাছাইপর্বের ম্যাচে লিথুনিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। এরই সঙ্গে গ্রুপ ‘ই’ থেকে ১০ ম্যাচের সবকটিতে জিতে এবারের বাছাইপর্বে শতভাগ জয়ের রেকর্ড গড়লো দলটি।
ভিলনিয়াসে সোমবার (১৩ অক্টোবর) রাতের ম্যাচে ইংলিশদের হয়ে রস ব্রেকলি ও অ্যালেক্স অক্সলেড-চাম্বারলাইন একটি করে গোল করেন। অপর গোলটি আসে লিথুনিয়ান ফুটবলার জিয়েদরিয়াস আরলাউসকিসের আত্মঘাতি গোলের সুবাদে।
এবারের আসরে দারুণ ছন্দে থাকা ইংল্যান্ড ম্যাচের ২৯ মিনিটেই এগিয়ে যায়। হ্যারি কেনের পাস থেকে দুর্দান্ত গোল করে লিড নেন ব্রেকলি। তবে ম্যাচের ৩৫ মিনিটে আরলাউসকিস নিজেদের জালেই বল জড়ালে লিড দ্বিগুন হয় থ্রী লায়ন্সদের। পরে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ইংল্যান্ড।
বিরতি থেকে ফিরেও বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে খেলতে থাকে সফরকারীরা। এরই সুবাদে ম্যাচের ৬২ মিনিটে ক্যায়েল ওয়াকারের অ্যাসিস্ট থেকে বল পেয়ে দলের লিড তিনে নিয়ে যান অ্যালেক্স। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।
এবারে একমাত্র দল হিসেবে রয় হজসনের শিষ্যরা শতভাগ সাফল্য পেল। এর আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নসশীপের বাছাইপর্বের ইতিহাসে ছয়টি দল এমন নজির গড়েছিল।

Facebook Comments

Leave a Reply