প্রত্যেকে নিজে দশজনকে ফোন দিয়ে নিয়ে আসো , সেই দশজন প্রত্যেকে আরো দশজনকে ফোন দাও

Medical Re-exam যুবায়ের আহমেদ : আমি সাধারণত স্টুডেন্টদের টিউটরিয়াল ক্লাস নেই , কিন্তু আমাকে দেওয়া হয়েছিল লেকচার নেওয়ার জন্য , লেকচার নেওয়া প্রফেসরদের কাজ , আমি প্রফেসর নই , কিন্তু দায়ীত্বটা অনেক বড় , তাই নাওয়া খাওয়া ভুলে লেকচারের স্লাইড প্রিপেয়ার করেছি , ফেইসবুকে ঢুকতে পারছিলাম না , আপডেটও নিতে পারছিলাম না , আর যে ইনফরমেশন জানি সেটাও পোস্ট করতে পারছিলাম না । খুব অস্থির একটা সময় গেছে গতকাল থেকে ।

Now I’m back …….

সুমনের পোস্টে হয়ত আপডেট পেয়েছ সবাই , মাননীয় প্রধানমন্ত্রী নিজে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসি শরফুদ্দিন স্যারকে ফোনে জিজ্ঞেস করেছেন পরীক্ষা পুনরায় নেওয়ায় কোন জটিলতা আছে কিনা , স্যার জানিয়েছেন কোন জটিলতা নেই । এবং প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে সুষ্ঠু তদন্তের নির্দেশ দেন ।

এডভোকেট আকন্দ স্যারের রিটের শুনানির ডেট এখনও না দিলেও এডভোকেট শাহদিন মালিক লড়াই শুরু করেছেন , দুই দফা কাগজ জমাদানের দুটোই হয়ে গেছে , রিসিভ কপি হাতে এসেছে ।

সরকার এখন পজিটিভ , তবে স্বাস্থ্যমন্ত্রী নাসিম স্যারকে নিয়ে কটুক্তির কোন কারণ নেই , তাঁর জায়গায় আমি থাকলে আমিও বলে দিতাম গুজব , কারণ রাজনৈতিক প্রেক্ষাপট প্লাস মন্ত্রী পর্যায়ে অনেক চাপ থাকে , অনেক সময় চাইলেও সত্যের পক্ষে মুখ খোলা কঠিন হয়ে যায় । তবে তাঁর মত রাজনৈতিক ব্যক্তিত্বের কাছ থেকে এতটুকু দূরদর্শিতা আশা করেছিলাম যে তিনি তদন্ত কমিটির নির্দেশ দেবেন ।

তবে এইসব ক্ষেত্রে একটা সুগঠিত আন্দোলন তাঁদের রাস্তাকে সহজ করে দেয় , উনারা তখন জনগণের দোহাই দিতে পারেন ।

আমরা সেই সাহায্যটাই তাঁকে করব ।

আগামীকাল সবগুলো সংগঠন মাঠে নামছে , ঢাকা ভার্সিটি মাঠে নামছে ।

তোমরা চলে আসো জাস্ট একটা দিন , আমরা আন্দোলনের পলিসি চেঞ্জ করছি , প্রতিদিন এভাবে আসাটা কষ্টকর , আগামীকাল শহীদমিনারে পরবির্তী কর্মসূচি দেওয়া হবে , আর তোমরা পরশুদিন আর্মড ফোর্সের জন্য প্রিপারেশন নাও , শুধু আগামীকাল দশটা থেকে দুইটা চার ঘন্টা দাও ।

বেশি না , শুধু শাহবাগটা ব্লক করে রাখব আমরা , একবার যেহেতু পুলিশ কিছু করতে পারেনি বা করেনি , আগামীকালও ওরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে ।

প্রত্যেকে নিজে দশজনকে ফোন দিয়ে নিয়ে আসো , সেই দশজন প্রত্যেকে আরো দশজনকে ফোন দাও ।

ফোনে যোগাযোগ ছাড়া আন্দোলন হয় না ।

প্ল্যাটফর্মের নীরব ভাইয়ের সাথে কথা হয়েছে , নীরব ভাই প্ল্যাটফর্ম পরিবারকে এক করবে ।

আমি চাচ্ছি ঢাকা সলিমুল্লাহ মেডিকেল থেকে তোমরা যতজন পার চলে আসো । ঢাকার কাছাকাছি সবাই আগামীকাল থাকো ।
সরকার চেয়ে আছে আরেকটা ছাত্র বিক্ষোভ এর জন্য , আমরা যদি না চাই তাহলে সরকার কাকে রি এক্সাম দেবে ? এই শেষ মুহূর্তে আমরা হেরে যেতে রাজি না ।

Facebook Comments

Leave a Reply