সেল্টা ভিগোয় বিধ্বস্ত বার্সা

celta vigo 4-1 barcaস্পেনের শীর্ষ লিগ লা লিগায় চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে লুইস এনরিকের বার্সেলোনা। নিজেদের মাঠে শিরোপাধারীদের উড়িয়ে দিয়েছে সেল্তা ভিগো।

বুধবার রাতে বার্সেলোনার বিপক্ষে সেল্টা ভিগোর ৪-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন স্পেনের ফরোয়ার্ড ইয়াগো আসপাস। একটি করে গোল করেন নলিতো ও জন গুইডেটি। বার্সেলোনার একমাত্র গোলটি নেইমারের।

ম্যাচের দশম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে বার্সার। দলের সেরা তারকা মেসির একটি দারুণ শট রুখে দেন সেল্টার গোলরক্ষক আলভারেস। ১৬তম মিনিটে নেইমারও প্রতিহত হয় আলভারেসের বাধায়।

২৬ মিনিটের মাথায় প্রথম লিড নেয় সেল্টাভিগো। হুগো মাল্লোর অ্যাসিস্ট থেকে প্রথম গোলটি করেন বার্সার সাবেক ফুটবলার নোলিতো। তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুন করেন আসপাস। নোলিতোর অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন আসপাস। ২-০ গোলে লিড ধরে রেখে বিরতিতে যায় সেল্টা।

বিরতি থেকে ফিরে ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় মরিয়া হয়ে উঠে বার্সা। ম্যাচের ৫৩ মিনিটে মেসির অসাধারণ একটি জোরালো শট গোলবারে লেগে ফিরে আসে। ৫৫ মিনিটে আর্জেন্টাইন তারকার তুলে মারা বলে হেড করে দলকে ব্যবধান কমানোর সুযোগটি এনে দিতে পারেননি জেরার্ড পিকে। উল্টো এক মিনিট পর ম্যাচের ৫৬ মিনিটে গোল হজম করে কাতালানরা। এবারো নোলিতোর অ্যাসিস্ট থেকে গোল করেন আসপাস। নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকে ৩-০ গোলের লিড পাইয়ে দেন তিনি।

মেসি-নেইমারের চমৎকার বোঝা পড়ার ফসল ৮০তম মিনিটে পায় বার্সেলোনা। মেসির চমৎকার ফ্রি কিক ডি বক্সে খুঁজে পায় নেইমারকে। এবার আর ব্রাজিলের ফরোয়ার্ডকে ঠেকাতে পারেননি আলভারেস।

ব্যবধান কমানোর স্বস্তি বেশিক্ষণ থাকেনি বার্সেলোনা শিবিরে। প্রতি আক্রমণ থেকে ৮৩তম মিনিটে অতিথিদের জালে বল পাঠিয়ে সেল্তা ভিগোর জয় প্রায় নিশ্চিত করে ফেলেন জন গুইডেটি।

৮৭তম মিনিটে নলিতোর সামনে সুযোগ আসে ব্যবধান আরও বাড়ানোর। কিন্তু ফের শট লক্ষ্যে রাখতে ব্যর্থ হন তিনি। পরের মিনিটে মেসিকে হতাশায় ডুবান আলভারেস। ৫ ম্যাচ শেষে সেল্টা ভিগোর পয়েন্ট ১৩, সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ১২।

Facebook Comments

Leave a Reply