সেলফির রেকর্ড ভাঙতে চাকরী বর্জন

Selfi stickডেস্ক রিপোর্ট : এখন সেলফির যুগ। আর যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে উঠে পড়েছে লেগেছে সবাই। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, গুগল প্লাস খুললেই দেখা যায় নানা ধরনের সেলফি। আর এই সেলফি নিয়ে ঘটনা, দুর্ঘটনারও অভাব নেই। প্রায় প্রতিদিনই শোনা যাচ্ছে, সেলফি নিয়ে নানা আলোচিত কাহিনি।
যেমন সম্প্রতি ভারতের হায়দ্রাবাদের বাসিন্দা ২৪ বছর বয়সী ভানু প্রকাশ, সেলফির রেকর্ড গড়তে নিজের ভালো চাকরিটা পর্যন্ত ছেড়ে দিয়েছেন। চাকুরি ছেড়ে দিয়ে ভানু এখন ব্যস্ত সারাক্ষণই সেলফি তুলতে। কেননা ঘণ্টায় সর্বাধিক সেলফি তোলার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়াই ভানুর বর্তমান লক্ষ্য।
ওয়ান ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, হায়দ্রাবাদের একটি হাসপাতালে গবেষণার কাজে কর্মরত থাকা ভানু প্রকাশ সম্প্রতি তার চাকরিটা ছেড়ে দিয়েছেন মার্কিন খেলোয়াড় প্যাট্রিক পিটারসনের এক ঘণ্টায় তোলা ১৪৪৯টি সেলফির রেকর্ড ভাঙার জন্য। ঘণ্টায় সর্বাধিক সেলফি তোলার রেকর্ডটি গড়তে অনেক অনুশীলন প্রয়োজন। আর সেজন্য অনুশীলনে যাতে কোনো খামতি না থাকে, তাই হাসপাতালে গবেষণার কাজ থেকে ইস্তফা দিয়েছেন ভানু।
এরপর থেকে বাড়ি অথবা কোনো পাবলিক প্লেস, সারাক্ষণ সেলফি তোলা অনুশীলন করে চলেছেন তিনি। বিশ্বরেকর্ড করতে ইচ্ছুক ভানু প্রকাশ গিনেস কর্তৃপক্ষের কাছে আবেদনও জানিয়েছেন।
তার কথায়, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাকরি করে সেলফি তোলা যাচ্ছিল না। সেজন্যই তিনি চাকরি ছেড়েছেন।
ভানু জানিয়েছেন, আপাতত হাত ও কব্জির জোর বাড়াতে নানা অনুশীলন করছেন তিনি। ঘণ্টার পর ঘণ্টা সেলফি স্টিক উঁচু করে হাতে নিয়ে দাঁড়িয়ে থাকছেন। তার লক্ষ্য ঘণ্টায় ১৮০০টি সেলফি তুলে নতুন বিশ্বরেকর্ড গড়ার। ভানুর স্বপ্ন সত্যি হয় কিনা, সেটাই এখন দেখার বিষয়।

Facebook Comments

Leave a Reply