বায়ার্নকে হটিয়ে ডর্টমুন্ডের শীর্ষস্থান দখল

Dortmundস্পোর্টস ডেস্ক : বায়ার্ন মিউনিখের সঙ্গে শীর্ষস্থান দখল নিয়ে বুরুশিয়া ডর্টমুন্ডের প্রতিদ্বন্দ্বিতা ক্রমেই জোড়ালো হচ্ছে। এখন পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতেই দু’দলের শতভাগ সাফল্যই তার জানান দিচ্ছে। শনিবারের (১৯ সেপ্টেম্বর) ম্যাচে ডার্মসতাদকে হারিয়ে বায়ার্ন শীর্ষে ফিরলেও বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৩-০ গোলের জয়ে তা পুনরুদ্ধার করে ডর্টমুন্ট।
গতবার সাত নম্বরে থেকে হতাশাজনক মৌসুম শেষ করে ডর্টমুন্ড। তবে এবার শিরোপা জেতার জন্য শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করছে ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়নরা।
সিগনাল-ইদুনা পার্কে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় স্বাগতিকরা। ১৯ মিনিটে ডর্টমুন্ডকে লিড এনে জার্মান মিডফিল্ডার জোনাস হফম্যান। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে জাপানিজ স্ট্রাইকার শিঞ্জি কাগওয়া লিড দ্বিগুন করেন।
নির্ধারিত সময়ের ১৬ মিনিট আগে পেনাল্টি থেকে তিন নম্বর গোলটি করেন গ্যাবন স্ট্রাইকার পিয়েরে এমেরিক উবামিয়াং। অন্যদিকে, ম্যাচে ফেরার জন্য উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি লেভারকুসেন। ৪২ শতাংশ বল দখলে রেখে তারা আটটি প্রচেষ্টায় গোলমুখে মাত্র তিনটি শট নেয়। তাই ম্যাচ শেষে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে থমাস টাচেলের শিষ্যরা।

Facebook Comments

Leave a Reply