দিনাজপুরের শাহিনা এখন শাহাদত : লিঙ্গ পরিবর্তন !!

Shahina akhon Shahadotদিনাজপুর প্রতিনিধি: সবার চোখের আড়ালেই ঘটে গেছে সেই ঘটনা। ছয় বছরের শিশুকন্যা শাহিনা আকতার হয়ে গেছে শাহাদত হোসেন।
রোববার খাসি কোরবানি দিয়ে ধুমধামের সঙ্গে প্রতিবেশী আত্মীয়-স্বজনদের দাওয়াত খাইয়ে দেয়া হয়। এরপর দ্বিতীয় দফায় আকিকা (নাম রাখা) করলে এলাকায় ছড়িয়ে পড়ে ঘটনাটি।
শত শত উৎসুক জনতা শাহাদতকে এক নজর দেখার জন্য তার বাড়িতে ভিড় জমায়। দিনাজপুরের হাকিমপুর উপজেলার নওনাপাড়া (বড়চেং) গ্রামের সাইফুল ইসলামের শিশুটি সম্প্রতি কন্যা থেকে পুত্রে পরিণত হয়েছে সেই শিশুটি। পরিবারের পক্ষ থেকে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করা হয়েছিল এ ব্যাপারে।
শিশুটির বাবা সাইফুল ইসলাম স্ত্রীকে নিয়ে ঢাকার এক তৈরি পোশাক কারখানায় চাকরি করতেন। তিনি জানান, একমাত্র সন্তানটিকে দাদা-দাদীর কাছে রেখে যাই। গত ঈদ-উল ফিতরের ছুটিতে বাড়ি আসি। এর মধ্যে একদিন সন্তানকে তার মা গোসল করাতে গিয়ে লিঙ্গ পরিবর্তনের উপস্থিতি লক্ষ্য করে। বিষয়টি অতি গোপন রেখে চিকিৎসকের শরণাপন্ন হই। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানান, দ্রুতই তাদের সন্তানের লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। এর অল্প কয়েকদিনের মধ্যেই সে পরিপূর্ণ শিশুপুত্রে পরিণত হয়।

Facebook Comments

Leave a Reply