মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

স্পেনকে এড়াতে চায় ব্রাজিল-ইতালি

১ min read

সেমিফাইনাল নিশ্চিত দুই দলেরই। শেষ চারের লড়াইয়ের আগে চাইলে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে কিছু পরীক্ষা-নিরীক্ষাও করতে পারে ব্রাজিল-ইতালি। কিন্তু সেটা বোধ হয় হচ্ছে না।
গা ছাড়া দিলেই ঘিরে ধরবে হারের শঙ্কা। আর হারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার বদলে রানার্সআপ। সেমিফাইনালে তখন স্পেনের মুখোমুখি হওয়া প্রায় নিশ্চিত। যেচে কি আর কেউ বাঘের সামনে পড়তে চায়? সালভাদরের অ্যারেনা ফন্তে নোভা স্টেডিয়ামে আজ তাই দুই দলের লক্ষ্য জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া এবং স্পেনকে এড়ানো।
বেলো হরিজন্তে স্টেডিয়ামের অন্য ম্যাচে এত কিছু ভেবে নামতে হবে না মেক্সিকো বা জাপানকে। টানা দুটি করে ম্যাচ হারায় দুই দলেরই কনফেডারেশনস কাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে। তবে একেবারে খালি হাতে ফিরে যাওয়ার লজ্জা পেতে চায় না কোনো দলই। কোনো প্রাপ্তি-অপ্রাপ্তি নয়, জাপান-মেক্সিকো ম্যাচ তাই শুধুই মর্যাদার লড়াই।
শুধু গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই নয়, ঐতিহাসিক কারণেও আজ ব্রাজিল-ইতালি ম্যাচ আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। ইতালিকে ফাইনালে হারিয়েই ১৯৭০ বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। ১৯৮২ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে ব্রাজিলকে বিদায় করে দিয়ে অবশ্য সে হারের শোধ তুলেছে ইতালি। তারপর ১৯৯৪ বিশ্বকাপের ফাইনাল এবং রবার্তো বাজ্জোর পেনাল্টি মিস আর ব্রাজিলের আরও একবার শিরোপা জয়। প্রতিদ্বন্দ্বিতার এ ইতিহাস মাথায় রেখেই আজ মা

Facebook Comments

Leave a Reply