আসছে নতুন রঙে নতুন আইফোন

iphone-new-version-pinkআইফোনের ভার্সনে বরাবরই কিছু না কিছু নতুনত্ব নিয়ে আসে অ্যাপল। হোক তা প্রযুক্তির, আকারগত বা ফিচারের। তবে এবার অ্যাপল তার পরবর্তী ভার্সনে যে নতুনত্ব আনতে যাচ্ছে তা এই প্রথমবার শোনা গেলো।
আইফোন ৭ বা আইফোন ৬এস’র নামের পরবর্তী ভার্সনটি অ্যাপল নতুন এক রঙে বাজারে ছাড়ায় চিন্তা করছে বলে ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনের বরাতে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।
এতে বলা হয়, গ্রে, সিলভার, গোল্ড ছাড়াও নতুন আরেকটি রঙে আইফোনের পরবর্তী ভার্সনটি বাজারে পাওয়া যাবে।
তবে এক্ষেত্রে পছন্দের রঙ কোনটি হতে পারে সে বিষয়ে সরাসরি কিছু জানা না গেলেও এর রঙ ‘পিঙ্ক’ হতে পারে বলে জানিয়েছে কয়েকটি সংবাদমাধ্যম।
এদিকে, আইফোনের পরবর্তী ভার্সনে ‘ফোর্স টাচ টেকনোলজি’ যুক্ত করতে পারে অ্যাপল। ইতোমধ্যে ‘অ্যাপল ওয়াচ’-এ টেকনোলজিটি ব্যবহার করা হয়েছে।
এর আগে সাময়িকিটির এক প্রতিবেদনে বলা হয়, প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তার আইফোনের পরবর্তী ভার্সনের জন্য প্রাথমিকভাবে রেকর্ড সংখ্যক সাড়ে ৮ থেকে ৯ কোটি হ্যান্ডসেট সরবরাহের অর্ডার দেবে। ৪.৭ ও ৫ ইঞ্চি এ দুই পর্দার হ্যান্ডসেটে এ রেকর্ড সংখ্যক অর্ডার পড়বে।
এর আগে গত সেপ্টেম্বরে বাজারে আসা সর্বশেষ ভার্সন আইফোন ৬ ও ৬ প্লাসের ৭ থেকে ৮ কোটি হ্যান্ডসেটের অর্ডার দিয়েছিল অ্যাপল। যা ছিল প্রাথমিকভাবে কোনো হ্যান্ডসেটের রেকর্ড সংখ্যক অর্ডার।
রেকর্ড সংখ্য হ্যান্ডসেট সরবরাহের জন্য অ্যাপল তৃতীয় একটি কোম্পানির সঙ্গে আলোচনা করেছে বলে ওয়াল স্ট্রিটের ওই প্রতিবেদনে বলা হয়েছে। তাইওয়ানের ওই কোম্পানির নাম উইস্ট্রন করপোরেশন।
গত বছর হন-হাই (ফক্সকন নামে পরিচিত) প্রিসিশন ইন্ডাস্ট্রি করপোরেশন ও পেগাট্রন করপোরেশন আইফোন ৬ ও ৬ প্লাসের অ্যাসেম্বল করে।
আগামী সেপ্টেম্বরে আইফোন ৭ বা আইফোন ৬এস উন্মুক্ত করতে পারে অ্যাপল। তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Facebook Comments

Leave a Reply