সমস্ত ‘জিহাদি শক্তি’র বিষদাঁত ভেঙে দিতে ব্যবস্থা গ্রহণ করছে সরকার: রাজনাথ সিং

rajnath-sing-india-sororashআন্তর্জাতিক ডেস্ক : কথিত ‘ইসলামী সন্ত্রাসবাদ’ রুখতে সারা দেশকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করার ওপর গুরুত্বারোপ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার অসমের গুয়াহাটিতে উত্তর-পূর্ব ভারতের মুখ্যমন্ত্রীদের নিয়ে এক বৈঠকে রাজনাথ সিং বলেন, ‘ইসলামী সন্ত্রাসবাদ’ যে দেশের কাছে বড় চ্যালেঞ্জ তা অনস্বীকার্য। তাই সমস্ত ‘জিহাদি শক্তি’র বিষদাঁত ভেঙে দিতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করছে সরকার।
রাজনাথ সিং বলেন, ‘ইসলামী সন্ত্রাসবাদ’ এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এর মোকাবিলা করতে কেন্দ্র ও রাজ্য সরকারকে সমন্বয়ের ভিত্তিতে কাজ করতে হবে এবং আমরা এক হয়ে কাজ করছি এ ব্যাপারে। অবশ্য এটা কোনো রাজ্যের চ্যালেঞ্জ নয়, গোটা দেশের সমস্যা। আমরা এই নতুন চ্যালেঞ্জ মোকাবিলার জন্য যথাসাধ্য চেষ্টা করছি।’
অনুষ্ঠানে কথিত ‘ইসলামী সন্ত্রাসবাদ’র বিষয়টি তুলে ধরেন অসমের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। তার দাবি, ‘জিহাদি’ শক্তিগুলোর তৎপরতা উত্তর-পূর্ব ভারতের সামনে আশঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে।
গুয়াহাটির বৈঠকে রাজনাথ সিং অসমের মুখ্যমন্ত্রী তরুণ গগই, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী নাবাম টুকি, মেঘালয়ের মুকুল সাংমা, মিজোরামের লানথান হাওলা, মনিপুরের ওক্রাম ইবোবি সিংহ এবং নাগাল্যান্ডের টি আর জেলিয়াংকে সীমান্তপারের সন্ত্রাসবাদ নিয়ে সতর্ক থাকতে বলেছেন রাজনাথ সিং।
রাজনাথ বলেন, ‘কিছু কিছু জঙ্গি গোষ্ঠী প্রতিবেশী রাষ্ট্র থেকে নাশকতা চালানোর চেষ্টা করছে।’
মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘সফল বৈঠক হয়েছে। বহুদিন পরে এই অঞ্চলের উন্নয়ন ও জঙ্গি সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা হয়েছে। প্রত্যেকেই খুব ভালো পরামর্শ দিয়েছেন।’ তিনি জঙ্গি গোষ্ঠী আলফা, এনডিএফবি, এনএসসিএন-এর সন্ত্রাস মোকাবিলায় এই অঞ্চলে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ এই বৈঠকে কেন্দ্রীয়মন্ত্রী কিরণ রিজিজু, জিতেন্দ্র সিংয়ের পাশাপাশি সেনা এবং পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Leave a Reply