বগুড়ায় যুবলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট

dhormoghotনজরুল ইসলাম মিন্টু, বগুড়া : বগুড়ার কাহালুতে সরকারি খাদ্য গুদামে ধান দেয়াকে কেন্দ্র করে যুবলীগ নেতাদের হামলার প্রতিবাদে এবং এক সপ্তাহ পরও হামলায় জড়িত যুবলীগ নেতাকর্মীদের গ্রেফতার না করার প্রতিবাদে ধর্মঘট পালন করেছে ব্যবসায়ীরা। রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকান-পাট বন্ধ রেখে প্রতিবাদ জানায় কাহালু বাজারের ব্যবসায়ীরা।
উপজেলা নাগরিক কমিটির ধর্মঘট কর্মসূচীর সাথে একাত্বা প্রকাশ করেন কাহালু বাজার বণিক সমিতি, উপজেলা ড্রাগস এ্যান্ড কোমিষ্ট্স সমিতি, কাহালু বাজার কাঁচামাল ব্যবসায়ী সমিতি, বাজার সেলুন সমিতি, কাহালু খাদ্য গুদাম শ্রমিক সমিতি ও ব্যবসায়ী মালিক ও কর্মচারীবৃন্দ। ধর্মঘট চলার সময় কাহালু রেলওয়ে বটতলায় এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা নাগরিক কমিটির আহবায়ক কামাল উদ্দিন কবিরাজ। তিনি বলেন ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর, লুটপাট, মালিক ও কর্মচারীদেরকে মারপিট ঘটনার কতিপয় চিহিৃত সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় পরবর্তীতে উপজেলা নাগরিক কমিটি আরও কঠোর কর্মসূচীর ঘোষনা করবে। এ সময় উপস্থিত ছিলেন কাহালু বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ, মালিক /কর্মচারী ও উপজেলার নাগরিক কমিটির সদস্যবৃন্দ।
উল্লেখ্য, কাহালুতে সরকারি খাদ্য গুদামে ধান দেয়াকে কেন্দ্র করে বিরোধের জের ধরে গত ৬ জুন উপজেলা আওয়ামী লীগের সভাপতির ছেলের নেতৃত্বে স্থানীয় যুবলীগ কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। প্রতিবাদে যুবলীগের নেতাকর্মীরা আওয়ামী লীগ সভাপতির বাড়ি ও মার্কেটে হামলা চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ভাংচুর করে। এঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ৬/৭ন আহত হয়। পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হেলাল উদ্দিন কবিরাজ বাদি হয়ে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাজিবসহ নেতাকর্মীদের নামে থানায় একটি মামলা দায়ের করেন।

 

Facebook Comments