ঢাকা দক্ষিণে মনোনয়নপত্র কিনেছেন মির্জা আব্বাস

m4fmcrke-ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ থেকে মেয়র পদে লড়তে মনোনয়নপত্র কিনেছেন। তবে তিনি আত্মগোপনে রয়েছেন।

এই সিটি নির্বাচনকে জনগণের সঙ্গে তামাশা আখ্যায়িত করে ২০ দলের পক্ষ থেকে গণমাধ্যমে বিবৃতি পাঠানো হলেও এবং নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও ঢাকা উত্তর ও দক্ষিণে এরইমধ্যে মেয়র পদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে ইতোমধ্যে পদত্যাগ করেছেন মনজুর আলম।

শুক্রবার বেলা পৌনে ১১টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় থেকে মির্জা আব্বাসের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন অ্যাডভোকেট শাহজাহান, অ্যাডভোকেট মহিউদ্দিন, আব্দুস সালাম নামের তিন ব্যক্তি। সহকারি রিটার্নিং অফিসার নেয়াবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালামও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র প্রার্থী নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন। গেল বুধবার মনোনয়নপত্র সংগ্রহ করেন সালাম। এছাড়া উত্তরের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু।

এছাড়া চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী হিসেবে মনজুরকে বিএনপির পক্ষ থেকে সমর্থন দেয়া হয়েছে। মনজুর আলম বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য।

গত ১৮ মার্চ ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল একযোগে এ তিন সিটি করপোরেশনের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২৯ মার্চ পর্যন্ত এ নির্বাচনে লড়তে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই এবং ৯ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ধার্য করেছে নির্বাচন কমিশন।

কাজী রকিবউদ্দিন আহমদ নেতৃত্বাধীন এই নির্বাচন কমিশনকে বিএনপি সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বলে থাকে।

Facebook Comments