রিয়াদে প্রবাসী নাগরিক সভা : লতিফ সিদ্দিকীর মৃত্যুদণ্ড দাবি

73635_Riyadরিয়াদ, ২ অক্টোবর : সৌদি আরবের রিয়াদে প্রবাসী বাংলাদেশিদের এক নাগরিক সভায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লতিফ সিদ্দিকীর মৃত্যুদণ্ড দাবি করা হয়েছে।

রিয়াদের কোকোপাম রেস্তোরাঁয় মত প্রকাশের অধিকার, ভোটের অধিকার, ন্যায় বিচারের অধিকার ফিরে পেতে এবং অবৈধ সংসদের হাতে বিচারপতি অপসারণের ক্ষমতা প্রদানের বিরুদ্ধে জার্নালিস্টস এসোসিয়েশন অব বাংলাদেশ জ্যাব সৌদি আরবসহ কেন্দ্রীয় শাখা প্রবাসী নাগরিক সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন পূর্বাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সভাপতি অধ্যাপক আ ক ম রফিকুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে মানুষের কোনো অধিকার নেই। তিনি গণমানুষের অধিকার পূনঃপ্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
হজ, তাবলিগ ও হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে লতিফ সিদ্দিকীর কুরুচীপূর্ণ মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, তাকে মন্ত্রী পরিষদ থেকে বহিষ্কার করলে চলবে না, তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মন্তব্যকারী খুলনার তন্ময়ের যদি ৭ বছর সাজা হতে পারে, তাহলে এ জঘন্য অপরাধে লতিফ সিদ্দিকীর মৃত্যুদণ্ড হওয়া উচিত।
জার্নালিস্টস এসোসিয়েশন অব বাংলাদেশ জ্যাব সৌদি আরবসহ কেন্দ্রীয় শাখার সভাপতি সাংবাদিক ফারুক আহমদ চানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাগর চৌধুরীর সঞ্চালনায় ‘প্রবাসী নাগরিক সভায়’ ২০ দলীয় জোটের প্রবাসী সিনিয়র নেতৃবৃন্দ ছাড়াও প্রকৌশলী, শিক্ষক, ব্যবসায়ী ও জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন শ্যাডোর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনায় অংশ নেন- ২০ দলীয় জোট নেতা মিজানুর রহমান কমল, মনির হোসেন বেপারী, হাজী ইমতিয়াজ উদ্দীন আহমেদ ইমতিয়াজ, আব্দুস সালাম কিরন, মোহাম্মদ আলী সরকার, শহিদুল ইসলাম, জাকির হোসেন চৌধুরী, আনিসুর রহমান, মোস্তাফিজুর রহমান, মোতাহের হোসেন লিটন, ইস্তিয়াক হোসেন খান তারিক, ইঞ্জিনিয়ার হুমায়ুন কবির, জ্যাব নেতা ও আরব বাংলা দর্পনের সম্পাদক এ বি এম বুলবুল, আব্দুল হালিম ভূঁইয়া নুর, শ্যাডোর পরিচালক তোফায়েল আহমেদ, কবি শাহিনুর, নিজাম উদ্দীন শিমুল, জাফর আহমেদ, সালেহ মূসা, জহির প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।

Facebook Comments