ঢাকা-খুলনা-চট্টগ্রামে দেড়শ মৃত্যু

বিশেষ সংবাদদাতা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগে ২০০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১১১ ও নারী ৮৯ জন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬৪ জন, বেসরকারি হাসপাতালে ৩০ জন এবং বাড়িতে ছয়জন মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৩২৫ জনে।

বিভাগওয়ারি মৃত্যুর পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃত ২০০ জনের মধ্যে ১৫০ জনই ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগের। ঢাকা বিভাগে ৫১ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯ জন এবং খুলনা বিভাগে ৫০ জনের মৃত্যু হয়। অবশিষ্ট পাঁচটি বিভাগের মধ্যে রাজশাহী বিভাগে ১২ জন, বরিশালে ৭ জন, সিলেট ১১ জন, রংপুরে ১২ জন ও ময়মনসিংহ বিভাগে ৮ জনের মৃত্যু হয়।

দেশে গত বছর অর্থাৎ ২০২০ সালের ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। আজ ২০ জুলাই পর্যন্ত দেশের আট বিভাগে মোট মৃত ১৮ হাজার ৩২৫ জনের মধ্যেও ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগে সর্বোচ্চ মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ঢাকা বিভাগে আট হাজার ৭১৭ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৩৪৮ জন এবং খুলনা বিভাগে দুই হাজার ৩০৯ জনের মৃত্যু হয়। এছাড়া রাজশাহী বিভাগে এক হাজার ৪১৮ জন, বরিশালে ৫৪৭ জন, সিলেট বিভাগে ৬৫৩ জন, রংপুর বিভাগে ৮৭১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪৬২ জনের মৃত্যু হয়।

Facebook Comments