দিনাজপুরে ‘আমরাই পারি আমরাই পারবো’ এর মাস্ক বিতরণ

মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর): ভারতের সীমান্ত ঘেঁষা দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পারি আমরাই পারবো’ এর উদ্যেগে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।

গত (২৮ জুন) সোমবার সকাল ১০টায় পৌর এলাকার ঢাকা মোড়ে সচেতনতামূলক প্রচারণা ও রিকশা-ভ্যান, পথচারী, সাইকেল-মোটরসাইকেল আরোহী, বিভিন্ন দোকানীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ৩ শতাধিক মানুষের মাঝে মাস্ক, সচেতনতামূলক কার্ড বিতরণ করা হয়।

আয়োজিত প্রচারণা ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নীরু সামসুন্নাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তোজাম্মেল হোসেন, সংগঠনের সভাপতি সৈয়দ হাসান তারেক সানি, সেচ্ছাসেবী সৈয়দ হাসান মামুন প্রমূখ।

‘আমরাই পারি আমরাই পারবো’ সংগঠনের সংগঠনের সভাপতি সৈয়দ হাসান তারেক সানি বলেন, ”দিন দিন করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যুর হার বাড়ছে। তারপরেও কেউই সচেতন হচ্ছেন না। কারো কারো কাছে মাস্ক থাকলেও তা থাকছে পকেটে কিংবা মুখের নিচে ঝুলানো। মানুষকে সচেতন করতে আমাদের সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।”

সংগঠনের সভাপতি সৈয়দ হাসান তারেক সানির বাড়ি ফুলবাড়ী উপজেলার ঢাকামোড়ে, তিনি মরহুম সৈয়দ হাসান মাহমুদ এর কনিষ্ঠ পুত্র। একজন সফল উদ্দ্যোক্তা, মোটিভেটর হিসেবে কাজ করেছেন জাহাঈীর নগর ভার্সিটি, মোহাম্মাদ পুর সরকারী মহিলা কলেজ, স্টামফোর্ড ইউনিভার্সিটি এবং আরও অনেক জায়গায় উদ্দোক্তা হিসেবে দাঁড় করিয়েছেন ৩৫০ এর অধিক বেকার যুবককে। তিনি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি ফুলবাড়ীতে উদ্যোক্তা তৈরি করে ফুলবাড়ীর বেকার সমস্যার সমাধান করতে চান। এজন্য তিনি ফুলবাড়ীবাসীর সহযোগিতা চেয়েছেন।

Facebook Comments