নতুন স্কুটার নিয়ে আসছে ওলা

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় স্কুটার প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওলা বাজারে নিয়ে আসছে নতুন ইলেট্রিক স্কুটার। সম্প্রতি এমনই ঘোষণা দিয়েছে ওলা গ্রুপের সিইও ভবিশ অগারওয়াল। তিনি টুইট করে বাইকপ্রেমীদের জানিয়েছেন নতুন স্কুটারের রঙ যাচাই করা হয়েছে।

কিন্তু আর কোন রঙে ভালো লাগবে? এই ইঙ্গিতপূর্ণ টুইটের পরই মনে করা হচ্ছে শিগগিরই ওলা গ্রুপ লঞ্চ করতে চলেছে নতুন ইলেকট্রিক স্কুটার।

একটি সূত্রে জানা গেছে, আগামী সপ্তাহে দামসহ স্কুটারের বাকি ফিচার সম্পর্কিত তথ্য প্রকাশ করবে ভারতীয় এই বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

জানা গেছে, এটি ঘণ্টায় ১০০ থেকে ১৫০ কিলোমিটার গতিতে ছুটতে পারবে। এতে থাকবে লিথিয়াম-আয়ন ব্যাটারি। এটি চাইলে খুলে ফেলা যাবে।
ডিজিটাল ইস্ট্রুমেন্ট, ক্লাউড কানেক্টিভিটি অ্যালয় হুইলস, টেলিস্কোপিক সাসপেনশন আপ ফ্রন্টসহ একাধিক স্পেসিফিকেশন থাকতে পারে এই স্কুটারে।

এ স্কুটার তৈরির জন্য ২ হাজার ৪০০ কোটি রুপি বিনিয়োগ করেছে সংস্থা। আগামী কয়েক মাসের মধ্যে তৈরি হয়ে যাবে এই বাইক। এই বাইক তৈরির জন্য দুই হাজারেরও বেশি কর্মচারী কাজ করছে।

বছরে ১০ মিলিয়ন ইলেকট্রিক স্কুটার তৈরির চিন্তাভাবনা আছে সংস্থাটির। স্কুটারটির সব কিছুই ভারতে তৈরি হবে। জানা যায়, এটি ইউরোপ, লাতিন আমেরিকা, এশিয়া প্যাসেফিক, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে বিক্রি করা হবে।
ধারণা করা হচ্ছে, ওলার নতুন এই স্কুটারটি বাজাজ চাতক, টিভিএস আইওইউনই’র সাথে বাজারে প্রতিযোগিতা করবে।

Facebook Comments