রাজশাহীতে পুলিশ-শিবির দফায় দফায় সংঘর্ষ

72585_Rajshahiরাজশাহী, ১৭ সেপ্টেম্বর : জামায়াত ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়ের প্রতিবাদে রাজশাহীর কয়েকটি স্থানে পুলিশের সঙ্গে শিবিরের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৮ জনকে আটক করা হয়েছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও গুলি ছোঁড়ে।
জানা যায়, মাওলানা সাঈদীর রায়ের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় জামায়াত-শিবির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে শিবিরকর্মীরা তাদের লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশও টিয়ারশেল ও গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ১৫ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করা হয়েছে।
একই সময় নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা এলাকায় বিক্ষোভ মিছিল থেকে রাস্তা অবরোধের চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ সময় পুলিশ আসলে শিবির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে গুলি ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় তিনজনকে আটক করা হয়।
এ ছাড়াও মতিহার থানার কাটাখালি এলাকায় বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

Facebook Comments