চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন আরও পাঁচ হাজার ৯৩৩ জন

বিশেষ সংবাদদাতা : করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন আরও পাঁচ হাজার ৯৩৩ জন। তাদের মধ্যে পুরুষ ২ হাজার ৫৮১ জন এবং নারী ৩ হাজার ৩৫২ জন।

মঙ্গলবার (২২ জুন) তারা এই টিকা নেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশের আট বিভাগে সিনোফার্মের টিকা নিয়েছেন ২২ হাজার ২৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ১০ হাজার ৫৪৭ জন ও নারী ১১ হাজার ৭২৯ জন।

মঙ্গলবার টিকাগ্রহণকারী পাঁচ হাজার ৯৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে টিকা নেন এক হাজার ৮৯১ জন, ময়মনসিংহ বিভাগে ২১০ জন, চট্টগ্রাম বিভাগে ৮১৩ জন, রাজশাহী বিভাগে ৯২১ জন, রংপুর বিভাগে ৩৩২ জন, খুলনা বিভাগে এক হাজার তিনজন, বরিশাল বিভাগে ৪২৯ জন এবং সিলেট বিভাগে ৩৩৪ জন সিনোফার্মের টিকা নেন।

গত ১৯ জুন শনিবার থেকে রাজধানীসহ সারাদেশে চীনের উপহার দেয়া ১১ লাখ ডোজ টিকাদান শুরু হয়। তার আগে রাজধানীর কয়েকটি হাসপাতালে পরীক্ষামূলকভাবে কিছু সংখ্যক মানুষকে টিকা দেয়া হয়।

এছাড়াও রাজধানীর তিনটি হাসপাতালে আজ টিকা নিয়েছেন ৬৯৮ জন। তাদের মধ্যে পুরুষ ৩৩৫ জন ও নারী ৩৬৩ জন। এ নিয়ে রাজধানীর চারটি হাসপাতালে মোট টিকা নিয়েছেন পাঁচ হাজার ৯২৩ জন। তাদের মধ্যে পুরুষ তিন হাজার ২৩২ জন ও নারী দুই হাজার ৬৯১ জন।

Facebook Comments