তালায় ৫০টি দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : মুজিব বর্ষে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তালা উপজেলায় দ্বিতীয় পর্যায়ে দরিদ্র ও ভূমিহীন ৫০টি পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।
শনিবার (২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন শেষে তালা উপজেলা পরিষদ হলরুমে সুবিধাভোগীদের উপস্থিতিতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম তারেক সুলতান,মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, উপজেলা নির্বাহীর প্রশাসনিক কর্মকর্তা ফেরদাউস হোসেন, হিসাব সহকারী মনিরুজ্জামান (মনি) প্রমুখ।
প্রধানমন্ত্রীর উপহার প্রাপ্তদের মধ্যে উপস্থিত ছিলেন, শারিরীক প্রতিবন্ধী হরিহরনগর গ্রামের আমিনুল ইসলাম, মানষিক প্রতিবন্ধী বিল্লাল গাজী, স্বামী পরিত্যাক্তা ঝর্ণা বেগম, রোজিনা খাতুন,সহিদুল ইসলাম প্রমুখ।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল- হাসান বলেন, আজ আমাদের আনন্দের দিন। প্রধান মন্ত্রীর এই মাহতী উদ্যেগকে স্বাগত জানিয়ে প্রধান মন্ত্রী নিজস্ব আশ্রায়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে উপজেলায় ৫০টি গৃহহীন পরিবারকে আজ গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ বিনা মূল্যে আশ্রয়হীনদের জমি ও বসতঘর উদ্বোধন করছেন। এই ঘরের জায়গা উদ্ধার করতে অনেক বেগ পেতে হয়েছে। ধনী প্রভাবশালীদের দখলে থাকা সরকারের জায়গা উদ্ধার করে ভূমিহীনদের নামে রেজিষ্ট্রী করে সেখানে ঘর তৈরী করা হয়েছে। যাতে ভবিষ্যতে কেহ তাদের ক্ষতি করতে না পারে।
তিনি বলেন, একাজটি করতে গিয়ে তালা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তারেক সুলতান ও প্রকল্প কর্মকর্তা ওবায়দুল হককে দিন রাত পরিশ্রম করতে হয়েছে। শারিরীক অসুস্থতার মধ্যেও তারা কঠোর পরিশ্রম করে কাজটি শেষ করেছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন, গরীব ও আশ্রয়হীনদের দুঃখ দূর্দশার কথা বিবেচনা করে দিন রাত পরিশ্রম করে চলেছেন।তারই আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশের লক্ষ লক্ষ আশ্রয়হীন গৃহহীন মানুষ বসতঘর পাচ্ছেন।দেশের অন্যান্য জায়গার মতো তালা উপজেলার ৪ টি ইউনিয়নে ৫০টি ঘর উদ্বোধন করছেন তিনি। এ প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারী কমিশনার (ভূমি), প্রকল্প কর্মকর্তা সহ যারা সময় ও শ্রম দিয়ে দিনরাত পরিশ্রম করে সকল লোভ লালসার উর্দ্ধে থেকে কাজটি করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।এসময় খলিষখালী ইউনিয়নে ২৬টি,খেশরা ইউনিয়নে ১৩টি,ধানদিয়া ইউনিয়নে ৯টি এবং খলিলনগর ইউনিয়নে ২টি ঘর এর কাগজপএ ভুমিহীনদের হাতে তুলে দেওয়া হয়।

Facebook Comments