ঢাবি ও জবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

ঢাকা, ১১ সেপ্টেম্বর : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ বছর ১ হাজার ৬৪০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৮০ হাজার ৪৪২ জন।
জালিয়াতিরোধে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, ব্লুটুথ বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিঙ ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।
অপরদিকে, বিকাল ৩টা থেকে সাড়ে চারটা পর্যন্ত তেত্রিশটি কেন্দ্রে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার। এবার ৭৯০টি আসনের (বিজ্ঞান- ৭৪৫টি, অন্যান্য-৪৫টি) বিপরীতে ৬১ হাজার ৪৫৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
দপ্তর থেকে আরও জানানো হয়- ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। দুই কপি প্রবেশপত্র সঙ্গে আনতে হবে- একটি পরিদর্শকের নিকট জমা দিতে হবে এবং অন্য কপিটি সংরক্ষণ করতে হবে।
পরীক্ষা কক্ষে মোবাইল ফোন ও যোগাযোগ করা যায় এমন কোন ইলেকট্রনিক ডিভাইস সাথে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও নতুন ওয়েবসাইট- www.jnu.ac.bd  পাওয়া যাবে।

Facebook Comments