বৃহস্পতিবার থেকে সরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হচ্ছে

নিউজ ডেস্ক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এবার ঈদের ছুটি তিন দিনের মধ্যে সীমিত থাকছে। বৃহস্পতিবার থেকে সরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হচ্ছে। সেই হিসাবে শনিবার পর্যন্ত তিন দিন ঈদের সরকারি ছুটি থাকছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সবাইকে ঈদের মধ্যে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার থেকে সরকারি ছুটি শুরু হওয়ায় বুধবারও চলবে সরকারি অফিস। রমজান মাস ৩০ দিন ধরে সরকারি যে ছুটির তালিকা তৈরি করা হয়েছে, বিশেষ পরিস্থিতিতে সেটাই অনুসরণ করছে সরকার।

সাধারণত ২৯ রোজায় প্রতিষ্ঠান খোলা থাকে না। জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, মূলত করোনা সংক্রমণ পরিস্থিতিতে ২৯ রোজায় বিশেষভাবে অফিস খোলা রাখা হচ্ছে। কারণ ঈদের ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তো কর্মস্থলেই থাকতে হচ্ছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ১৬ মে পর্যন্ত বিধিনিষেধ চলছে। গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত সর্বশেষ প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করবেন।

Facebook Comments