হোয়াটসঅ্যাপ এখন কাজ করছে স্টিকার খোঁজার ফিচার নিয়ে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয়তা বাড়াতে হোয়াটসঅ্যাপ নিরন্তর চেষ্টা চালাচ্ছে। তাই নতুন নতুন ফিচার নিয়ে আসছে তরুণ প্রজন্মের গ্রাহকদের মন জয় করতে। হোয়াটসঅ্যাপ এখন কাজ করছে স্টিকার খোঁজার ফিচার নিয়ে।

২০১৮ সালে হোয়াটসঅ্যাপ লঞ্চ করেছিল স্টিকার ফিচার। তখন থেকেই বেশ জনপ্রিয় এই ফিচারটি। তারপর বেশকিছু পরিবর্তন এসেছে এই স্টিকার ফিচারটিতে। সেই সঙ্গে নিত্যনতুন স্টিকারও যোগ হয়েছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ লঞ্চ করেছিল অ্যানিমেটেড স্টিকার।

বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা স্টিকারের মাধ্যমে নিজেদের মনের ভাব প্রকাশ করেন। স্টিকার ফিচারটি আসায় হোয়াটসঅ্যাপে চ্যাটিং করার মজা আরও বেড়ে গেছে। তবে অনেক সময় ব্যবহারকারীদের এতে সমস্যায়ও পড়তে হয়।

নতুন নতুন স্টিকার প্যাকের মধ্যে থেকে অনেক সময়ই নিজের পছন্দমতো স্টিকারটি খুঁজে পেতে অসুবিধা হয়। এবার সমস্যার সমাধান করতে একটি নতুন ফিচারের ওপর কাজ করছে, যা অ্যাপটিতে চটজলদি স্টিকার অনুসন্ধান করা আরও সহজ করে তুলবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপে স্টিকার সার্চ করার কোনো অপশন নেই। বেশকিছু সময় ধরে হোয়াটসঅ্যাপ এ সমস্যা সমাধান করার চেষ্টা করছে, আর এই কথা জানিয়েছে ডব্লিউএবিটাইনফো। রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ স্টিকার প্যানেলের মধ্যে সার্চ অপশন চালুর চেষ্টা করছে।

ডব্লিউএবিটাইনফোর লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, আসন্ন ফিচারটির সাহায্যে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি এখন চ্যাট বক্সে টাইপ করা প্রথম শব্দটির ভিত্তিতে আপনাকে আপনার স্টিকার লাইব্রেরি থেকে মানানসই বা প্রাসঙ্গিক স্টিকারগুলো দেখাবে।

ডব্লিউএবিটাইনফো আরও জানিয়েছে, আসন্ন ফিচারটি কেবল হোয়াটসঅ্যাপের ইন-বিল্ট স্টিকার প্যাকগুলোর ওপর যথাযথভাবে কাজ করবে। এখন এ ফিচারটির ওপর কাজ করছে হোয়াটসঅ্যাপ।

এটি এখনও বিটা টেস্টারদের কাছেও কার্যকর নয়। তবে হোয়াটসঅ্যাপ শিগগিরই এই নতুন ফিচারটি যু্ক্ত করবে বলে আশা করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ স্টিকার প্যানেলের মধ্যে সার্চ অপশন চালু করার চেষ্টা করছে।

Facebook Comments