বেনাপোলে পাসপোর্ট যাত্রীদের মাঝে ইফতার বিতারণ করলেন মেয়র লিটন

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ দেশে করোনার দ্বিতীয় ধাপে সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে সরকারি নির্দেশনায় স্থলপথে গত (২৬ এপ্রিল) সকাল থেকে বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত ১৪ দিনের জন্য বন্ধ রয়েছে। তবে যারা ভারত থেকে ফিরবেন অবশ্যই ব্যক্তিগত খরচে ১৪ দিন বেনাপোলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ভারত থেকে আসা যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ব্যবস্থা আর এই লকডাউনে সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন ভারত থেকে নিজ দেশে ফিরে আসা পাসপোর্ট যাত্রীরা। তবে যাত্রীদের এই দুঃসময়ে রমজানের ইফতারির আনন্দ ভাগাভাগির করতে আজ বৃহষ্পিতিবার (৬ মে) বিকাল থেকে বেনাপোল বাজার ও বেনাপোল চেকপোষ্টে অবস্থিত আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ও বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট ইমিগ্রেশনে অপেক্ষামান সকল যাত্রীদের দ্বারে দ্বারে গিয়ে ইফতার পৌছে দেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

যাত্রী সেবাদানকারি যে সকল সরকারি কর্মকর্তারা করোনার এই মহামারির মধ্যে নিজ নিজ দায়িত্ব পালন করে যাচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানান, সেই সাথে সকলের সুস্থতা কামনা করেন তিনি।

মেয়র আশরাফুল আলম লিটন বলেন, রোজাদার ব্যক্তি সারা দিন রোজা রেখে সূর্যাস্তের পরই যেসব খাদ্য বা পানীয় গ্রহণ করে রোজা ভঙ্গ করেন, তা-ই ইফতার। আর এই পবিত্র মাসে পাসপোর্টধারী অতিথিদের সাথে ইফতারির আনন্দ ভাগাভাগি করতেই আজ ৭শ জনের ইফতারি আয়োজন করা হয়েছে।

সেই সাথে তিনি আরও বলেন, করোনার প্রথম ধাপে সংক্রমণের ভয়ে মানুষ সবাই যখন ঘরে রয়েছে, তখন অনেকেই থাকেছেন চরম কষ্টে, অনাহারে। তখনও মানুষের সেবার মধ্য দিয়ে প্রাণঘাতী করোনাকে মোকাবিলা করতে সব সময় মানুষের পাশে থেকে কাজ করে আসছি এবং শেষ পর্যন্ত করে যাবো।

Facebook Comments