যতো টাকা লাগুক, টিকা আনা হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : যতো টাকা লাগুক প্রয়োজনীয় করোনার টিকা আনা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সবার জন্য টিকা নিশ্চিত করতে কাজ করছে সরকার। দরিদ্র মানুষকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সহায়তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী একথা বলেন। এসময় যেসব দল বা গোষ্ঠী সরকার উৎখাতের চিন্তা করছে, তাদের এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়ে আস্থা অর্জনের পরামর্শ দেন শেখ হাসিনা।

গত বছরের মত এবারও ঈদের আগে আড়াই হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন সাড়ে ৩৬ লাখ দরিদ্র, যারা করোনায় কাজ হারিয়ে অসহায়। ৫ই মে’র মধ্যে মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে উপকারভোগীদের কাছে পৌঁছে যাবে টাকা। ক্যাশআউট চার্জ ছাড়াই টাকা তোলা যাবে। গণভবন থেকে ভোলা, জয়পুরহাট ও চট্টগ্রামে ভিডিও কনফারেন্স করে দ্বিতীয় পর্যায়ের এই মানবিক সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অন্য কোনো রাজনৈতিক দল নয়, যুগ যুগ ধরে দুর্যোগে জনগণের পাশে থেকেছে আওয়ামী লীগ। যারা করোনাকালে সরকারের সমালোচনা করছেন, তার কতজন মানুষকে সাহায্য করেছেন প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী।

করোনাভাইরাসের টিকা স্বল্পতার কারণে গত ২৬ এপ্রিল থেকে বন্ধ প্রথম ডোজ টিকাদান কর্মসূচি। প্রধানমন্ত্রী আশ্বস্ত করেন, সবার জন্য টিকার ব্যবস্থা করবে সরকার।

করোনা পরিস্থিতিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান, সরকার প্রধান। অসুস্থ ও করোনায় স্বজন হারানো প্রতিবেশিদের সঙ্গে মানবিক আচরণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জানান, যেসব এলাকায় করোনার প্রকোপ কম, সেখানে গণপরিবহন চালু এবং আন্ত:জেলা বাস শ্রমিকদের প্রনোদনা দেয়ার চিন্তা করছে সরকার।

Facebook Comments