জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ১৮ মে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার পদ্ধতি ও সূচির বিষয়ে আগামী ১৮ মে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার (১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবদুস সালাম মিঞার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ মে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরুর তারিখ, আবেদনের যোগ্যতা, আবেদন ফি, আসন বণ্টন এবং ভর্তি পরীক্ষা পদ্ধতিসহ আবেদনের বিস্তারিত নিয়মাবলী চূড়ান্ত করা হবে।

এতে আরও বলা হয়, করোনা পরিস্থিতি বিবেচনা করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির পঞ্চম সভায় চলতি বছরে জিপিএর ভিত্তিতে শিক্ষার্থী বাছাই করে ভর্তি পরীক্ষায় সব মিলিয়ে ১ লাখ ৮ হাজার জনকে অংশগ্রহণের সুযোগ দেয়া ও আবেদন ফরমের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও ভর্তিচ্ছুরা এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তা বাতিলের দাবি জানান। এর পরিপ্রেক্ষিতে শনিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির জরুরি সভা ডাকা হয়।

সভায় ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট বিষয়াবলী নিয়ে পুনরায় আলোচনা হয় এবং পরবর্তী সভায় তা চূড়ান্ত করার সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট কমিটির একাধিক সদস্য জাগো নিউজকে জানিয়েছেন।

কমিটি সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য বাড়ানো ও জিপিএর ভিত্তিতে বাছাই করে সীমিত সংখ্যক শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসার সুপারিশ করা হয়েছে।

Facebook Comments