মৃত্যু-সহিংসতায় শেষ পশ্চিমবাংলার তৃতীয় ধাপের ভোট

নিউজ ডেস্ক : মৃত্যু, সহিংসতা ও অনিয়মের মধ্য দিয়ে শেষ হলো ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ। সুনীল রায় নামের এক তৃণমূল নেতার মৃত্যুর তথ্য দিয়েছে আনন্দবাজার। ভোট দিয়ে ফেরার সময় নিহত হন তৃণমূলের এই নেতা।

নিহত ব্যক্তি গোঘাটে তৃণমূলের বুথ সভাপতি। ভোট দিয়ে ফেরার পথে বিজেপি কর্মীরা তাকে ধাক্কা মেরে ফেলে দেন বলে অভিযোগ তৃণমূলের। তবে তা অস্বীকার করেছে পদ্মশিবির।

এদিকে হুগলিতে বিজেপি-তৃণমূল কংগ্রেস সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আরামবাগে, বিজেপি বুথ দখলের চেষ্টা করছে বলে অভিযোগ তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁর। বিজেপি তার ওপর হামলা চালিয়েছে বলেও অভিযোগ তার।

তবে, পাল্টা অভিযোগ করেছে বিজেপি। এদিকে, কেন্দ্রীয় বাহিনী পক্ষপাতমূলক আচরণ করছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। এ নিয়ে নির্বাচন কমিশনে আনুষ্ঠানিক অভিযোগও জমা দিয়েছেন তিনি। পশ্চিমবঙ্গের ৩১ আসন ছাড়াও ভোট হয়েছে আসাম, তামিল নাড়ু, কেন্দ্র শাসিত অঞ্চল পুদুচেরিতে।

করোনাভাইরাস মহামারীর সংক্রমণ রোধে প্রত্যেকটি রাজ্যেই বুথের সংখ্যা অনেক বাড়ানো হয়েছে যেন শারিরীক দূরত্ব নিশ্চিত করা যায়। আগামী ২ মে সবগুলো নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

এর আগে পশ্চিমবঙ্গে ২৭ মার্চ প্রথম দফায় ৩০টি আসনে ভোটগ্রহণ হয়, পয়লা এপ্রিল দ্বিতীয় দফায় ৩০টি আসনে ভোট নেওয়া হয়। এরপর চতুর্থ দফায় ১০ এপ্রিল ৪৪টি আসন, ১৭ এপ্রিল পঞ্চম দফায় ৪৫টি, ২২ এপ্রিল ষষ্ঠ দফায় ৪৩টি এবং সপ্তম দফায় ২৬ এপ্রিল ৩৬টি আসনে ভোটগ্রহণ করা হবে। সবশেষ অষ্টম দফায় ৩৫টি আসনে ভোটগ্রহণ হবে ২৯ এপ্রিল।

Facebook Comments