আইপিএলে ক্যারম বলের জাদু দেখাবেন পাঞ্জাবের স্পিনার

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের প্রায় প্রতি আসরেই দেখা মেলে বিশেষ ধরনের ক্রিকেটারদের। যারা অভিনব ব্যাটিং, বোলিং বা ফিল্ডিং দিয়ে আলাদা করেন নিজেদের। এবার তেমনই একজন হতে চান পাঞ্জাব কিংসের ৩৪ বছর বয়সী স্পিনিং অলরাউন্ডার জালাজ সাক্সেনা।

গত কয়েক মৌসুম ধরেই ভারতের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার জালাজ সাক্সেনা। তবে এখনও পর্যন্ত জাতীয় দলের ডাক মেলেনি তার। এছাড়া আইপিএলে এরই মধ্যে তিনটি ভিন্ন দলের হয়ে ডাক পেলেও, অভিষেক ঘটেনি এ ডানহাতি স্পিনিং অলরাউন্ডারের।

আইপিএলের এবারের আসরে তাকে ৩০ লাখ রুপিতে কিনে নিয়েছে পাঞ্জাব কিংস। কেরালার এ অলরাউন্ডারের সাথে রয়েছে ১২৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা। যেখানে তিনি ১৪ সেঞ্চুরিতে ৬৩৩৪ রানের পাশাপাশি ৩৪৭টি উইকেটও শিকার করেছেন।

আর এবার আইপিএলে তিনি সবাইকে চমকে দিতে চান নানান ধরনের ক্যারম বল করে। গত কয়েকদিনে ক্যারম বলের নানান ধরন নিয়ে কাজ করেছেন জালাজ। যা তার বোলিংকে আগের চেয়ে আরও বৈচিত্রপূর্ণ করেছে। নতুন নতুন জিনিস শেখার কারণে আইপিএলে বারবার সুযোগ পান বলে তার ধারণা।

ক্রিকেটনেক্সটকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘প্রতি বছর আমি নিজেকে আগের চেয়ে ছাড়িয়ে যেতে পছন্দ করি। আমি দীর্ঘদিন ধরে ক্যারম বল নিয়ে কাজ করছি। শুধু তাই নয়, ক্যারম বলের অনেক ধরন আছে, সেগুলো শিখে নিয়েছি আমি। নতুন জিনিস শেখার ক্ষেত্রে আমি সবসময়ই বিশেষ পারদর্শী। এ কারণেই বারবার আইপিএলে সুযোগ পাই।’

আইপিএলের ২০১৩ ও ২০১৪ সালের আসরে মুম্বাই ইন্ডিয়ানসে ছিলেন জালাজ। এরপর ২০১৫ সালে তিনি যোগ দেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে। আর সবশেষ ২০১৯ সালে ছিলেন দিল্লি ক্যাপিট্যালসে। কিন্তু কোনোবারই ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তবে এবার ক্যারম বলের অস্ত্র নিয়ে আশাবাদী এ অলরাউন্ডার।

সবশেষ বিজয় হাজারে ট্রফিতে মাত্র ৩.৭৪ ইকোনমি রেটে ৮ উইকেট শিকার করেছেন জালাজ সাক্সেনা। আর কুড়ি ওভারের সৈয়দ মুশতাক আলি ট্রফিতে ৬.২৬ ইকোনমি রেটে তার শিকার ১০ উইকেট।

Facebook Comments