নির্ভরতা আর আস্থার প্রতীক ঢাবি নিরাপত্তা মঞ্চ

নিউজ ডেস্ক : ২০২০ সালের ২১ জুন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ। এরই মাঝে সংগঠনটি প্রায় ৩০০ শিক্ষার্থীর পাশে দাড়িয়েছে আন্তরিকতার সাথে। সাধারণ শিক্ষার্থীরা সংগঠনটিকে মনে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে প্রয়োজনীয় ও শিক্ষার্থীবান্ধব সংগঠন হিসেবে।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার বলেন, ‘ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তাহীনতা একটি অসহনীয় পর্যায়ে চলে গিয়েছিল। দেশের বিভিন্ন জায়গায় তারা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছিল এবং খুনের ঘটনাও ঘটেছে। কিন্তু তাদের পাশে দাড়ানোর কোন প্লাটফর্ম ছিল না বলেই শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করতে এই সংগঠনটি প্রতিষ্ঠা করি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিরাপত্তা জনিত প্রয়োজনে তাদের পাশে দাড়ানো ছাড়া সংগঠনটির আর কোন উদ্দেশ্য নেই।’
সংগঠনটিতে কাজ করে ইতিমধ্যে ক্যাম্পাসে নন্দিত হয়েছেন আরো কয়েক জন নবীন শিক্ষার্থী। তাদের মধ্যে অন্যতম- আরাফাত চৌধুরী, আব্দুর রহমান, মেহমেত তানভির, হাবিবুর রহমান রবিন, রুবাইয়া আকতার, হাবিব রহমান, মাহামুদ হাসান, সারজিস আলম প্রমুখ।

প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত এ সংগঠনটি শিক্ষার্থীদের নানা ধরনের সমস্যা ও বিভিন্ন বিপদে নিরাপত্তা ব্যবস্থা করে দিয়েছে যার ফলে শিক্ষার্থীদের কাছে এখন বেশ জনপ্রিয় এ সংগঠনটি।

Facebook Comments