এলডিসি উত্তরণ, ৭ মার্চ সব থানায় উদযাপন

নিউজ ডেস্ক : আগামী ৭ মার্চ সব থানায় বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপনের বিষয়ে নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ। শুক্রবার সকালে রাজারবাগে এক অনুষ্ঠানে পুলিশ সদস্যদের এ নির্দেশনা দেন তিনি। এসময় তিনি বলেন, দারিদ্র্যকে জাদুঘরে পাঠানোর সময় হয়েছে।

পুলিশপ্রধান বলেন, বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেবেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছরপূর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক। এটা আমাদের জন্য একটা মাহেন্দ্রক্ষণ এবং ঐতিহাসিক অর্জন।

বেনজির আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যোগ্য নেতৃত্বে এদেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসের ফল আমাদের এ অর্জন। তাই মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের মানুষকে এ ঐতিহাসিক অর্জনের জন্য সাধুবাদ জাননা পুলিশের মহাপরিদর্শক।

আইজিপি বলেন, ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ বাঙালি জাতির অন্যতম মাইলফলক। ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি দেয়। এটি আমাদের জন্য একটি বড় অর্জন। এ অর্জন উপলক্ষে আগামী ৭ মার্চ দেশের ৬৬০টি থানায় একযোগে আনন্দ উদযাপন করা হবে। এদিন পুলিশের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, সাধারণ মানুষ অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশ নিতে আহ্বান জানাচ্ছি।

গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয়া হয়। এ পর্যন্ত বতসোয়ানা, কেপভার্দে, মালদ্বীপ, সামোয়া, ইকুয়েটোরিয়াল গিনি ও ভানুয়াতু স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটাতে পেরেছে।

Facebook Comments