রাজধানীর চকবাজারে Rab কর্তৃক বিপুল পরিমাণ বিস্ফোরক পদার্থ উদ্ধার, গ্রেফতার ৪

শেখ মো: নাদিম : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১০ এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোরালো তৎপরতা অব্যাহত আছে।


এরই ধারাবাহিকতায় ৪ মার্চ ২০২১ ইং তারিখ মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর সিপিসি 3, লালবাগ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: রেজাউল করিম পিপিএম এর নেতৃত্বে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার মডেল থানাধীন, চক সার্কুলার রোড এলাকায় পৃথকভাবে বিশেষ অভিযান পরিচালনা করে ৫৯৯১ পিস বিস্ফোরক জাতীয় দ্রব্য সামগ্রী, ১ টি মোবাইল ফোন এবং নগদ ১৮৭০০/- সহ বিস্ফোরক ব্যবসায়ী ১। মোঃ হৃদয়(২২), ২। মোঃ মুন্না @রজব (২১), ৩। মোঃ নুরে আলম তপু (৩৯), ৪। মোহাম্মদ রাব্বি(১৯)দের ’কে বিস্ফোরক জাতীয় পদার্থ বিক্রয় এর সময় হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামিরা অতি গোপনীয়তার সাথে দীর্ঘদিন যাবৎ বিস্ফোরক জাতীয় পদার্থ বিক্রয় করে আসছে। এ ধরনের বিস্ফোরক জাতীয় পদার্থ বিক্রয় এর ফলে বিভিন্ন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে এমনকি মানুষের জীবনহানি হতে পারে।
অদূর ভবিষ্যতে এরূপ বিস্ফোরক জাতীয় পদার্থ ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাব-১০ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।
উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে চকবজার মডেল থানায় পৃথক ভাবে ২ টি মামলা দায়ের হয়েছে।

Facebook Comments