প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে নাগরিক পদযাত্রা

নিউজ ডেস্ক : কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর বিচার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে নাগরিক সমাবেশ। বুধবার বেলা ১১টায় শুরু হয় এই সমাবেশ। পরে সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা করেছেন আয়োজকরা। সমাবেশের সভাপতিত্ব করছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এসময় সরকারের উদ্দেশে হুশিয়ার করে জাফরুল্লাহ বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিল না করলে আপনারা জীবিত অবস্থায় কবরে আশ্রয় নিয়েও বাঁচতে পারবেন না।

এছাড়া প্রধানমন্ত্রীকে উদ্দেশে তিনি বলেন, ভারত ও ইসরায়েলের গোয়েন্দা সংস্থা দ্বারা পরিবেষ্টিত থেকে প্রধানমন্ত্রী নিজেকে রক্ষা করতে পারবেন না।

এই সমাবেশে আরো অংশ নিয়েছেন আলোকচিত্রী শহীদুল আলম, সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার, নাগরিক ঐকের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে ডিজিটাল সিকিউরিটি আইনকে স্বাধীনতার চেতনা পরিপন্থী উল্লেখ করে আইনটি বাতিলের দাবি জানিয়েছেন আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসানসহ বক্তারা। এছাড়া লিখিত বক্তব্য পাঠিয়ে স্বাধীন তদন্ত কমিশন গঠন করে লেখক মুশতাকের মৃত্যুর তদন্তের দাবি জানিয়েছেন ড. কামাল হোসেন।

Facebook Comments