টালমাটাল ছাত্র ইউনিয়ন, ৭ জনকে বহিষ্কার

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈমসহ সাত নেতাকে ছয় মাসের জন্য সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সংগঠনের ‘শৃঙ্খলা ও নৈতিকতা পরিপন্থি’ কর্মকাণ্ডে’জড়িত থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বহিষ্কার হওয়া বাকি ৫ জন হলেন- ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদ।

এছাড়া ঢাকা মহানগর এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। তাছাড়া কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেম, সদস্য রথীন্দ্রনাথ বাপ্পীকে ‘অসাংগঠনিক কার্যক্রমের’ সাথে যুক্ত থাকার অভিযোগে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এমন কাজের সাথে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে হুঁশিয়ার করা হয়েছে।

এদিকে সংগঠনটির সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। আর কমিটি বিলুপ্ত করে ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর সংসদে ২১ সদস্যের এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া ঢাকা মহানগর সংসদ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের আহ্বায়ক কমিটি দ্রুত জানানো হবে বলে জানিয়েছে সংগঠনটি।

Facebook Comments