মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

বাংলাদেশে একদিন যুদ্ধবিমান তৈরি হবে

১ min read

নিউজ ডেস্ক : বাংলাদেশেই ভবিষ্যতে যুদ্ধবিমান তৈরি হবে সেইভাবে প্রস্তুতি নেয়া হচ্ছ বলে নিজের আকাঙ্খার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই উদ্যোগের একদিন সফলতা আসবেই।

মঙ্গলবার যশোরে বিমানবাহিনী ঘাটিতে বাংলাদেশ বিমান বাহিনী ১১ ও ২১ স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী।

আকাশসীমা প্রতিরক্ষায় ভবিষ্যতে দেশেই তৈরি হবে যুদ্ধবিমান, এমন আশার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবাহিনীর দুটি স্কোয়াড্রনকে পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি আরো বলেন, বিমানবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, দেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব রক্ষার স্বীকৃতি হিসেবে ১১ ও ২১ স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান করা হলো। বাহিনীর প্রতিটি সদস্যকে সব জায়গায় দায়িত্ব পালনের সময় দেশের মান মর্যাদা যেনো বৃদ্ধি পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

এসময় স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকার মর্যাদা এবং জাতিসংঘ মিশনে শান্তিরক্ষায় সর্বোচ্চ ত্যাগের জন্য বিমানবাহিনীর সদস্যদের প্রস্তুত থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ফোর্সেস গোল ২০৩০ অনুযায়ী বিমানবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করতে সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী

বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করতে যুদ্ধবিমান ও সামরিক সরঞ্জাম কেনাসহ নানা উদ্যোগের কথাও জানান প্রধানমন্ত্রী।

এছাড়া করোনার সময় জনমুখী নানা কার্যক্রমে যুক্ত থাকায় বিমান বাহিনী সদস্যদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

করোনা পরিস্থিতিতে জনমুখী নানা কার্যক্রমে যুক্ত থাকায় বিমানবাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান শেখ হাসিনা। এসময় করোনার টিকা নিলেও মাস্ক পরাসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে আবারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

Facebook Comments