মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন লঙ্কান ওপেনার

১ min read

স্পোর্টস ডেস্ক : প্রায় দুই বছর ধরে জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। টিম ম্যানেজম্যান্টের কাছ থেকেও পাননি কোনো আশার বাণী। জাতীয় দলে ফেরার আশায় অপেক্ষা অপেক্ষা করতে করতে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ই বলে দিলেন শ্রীলঙ্কার বাঁহাতি ওপেনার উপুল থারাঙ্গা।

২০০৫ সালের ২ আগস্ট ডাম্বুলায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হয়েছিল থারাঙ্গার। যা থামল ২০২১ সালের ফেব্রুয়ারিতে। প্রায় সাড়ে ১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা একটি ফেসবুক পোস্টের মাধ্যমে দিয়েছেন ৩৬ বছর বয়সী থারাঙ্গা।

তার বিদায়ী বার্তাটি তুলে ধরা হলো জাগোনিউজের পাঠকদের জন্য:

‘আমার বন্ধুরা, প্রাচীন প্রবাদে যেমন বলা হয়, সব ভালো জিনিসেরই একটা সমাপ্তি আছে। আমি বিশ্বাস করি, এখন আমার সময় হয়েছে ১৫ বছর খেলাটিকে আমার সব দেয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার।

আমি পেছনে রেখে যাচ্ছি অনেক মধুর স্মৃতি ও দারুণ সব বন্ধুদের। আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ যে তারা আমার ওপর আস্থা রেখেছে, আমার ওপর বিনিয়োগ করেছে।

আমি ক্রিকেট ভক্ত, আমার বন্ধু ও পরিবারের প্রতি কৃতজ্ঞ। তারা আমার ভালো কিংবা খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছে। আপনাদের অনুপ্রেরণামূলক বার্তা আমাকে লক্ষ্য পানে ছুটে যাওয়ার সাহস দিয়েছে। এ কারণে আমি আপনাদের ধন্যবাদ দিতে চাই এবং সবার জন্য শুভকামনা জানাতে চাই।

আমি ভবিষ্যতের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটকে শুভকামনা জানাই। আমি আশাবাদী আমাদের দল শিগগিরই শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়াবে।

সবাইকে ধন্যবাদ।’

আন্তর্জাতিক ক্রিকেটে ২৯২টি ম্যাচ খেলেছেন থারাঙ্গা। রান করেছেন ৯ হাজারের বেশি। সবচেয়ে সফল ছিলেন ওয়ানডেতে। একদিনের ফরম্যাটে ২৩৫ ম্যাচে ১৫ সেঞ্চুরির সাহায্যে ৬৯৫১ রান করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর ১৭৪ রানের। এছাড়া সাদা পোশাকের টেস্ট ক্রিকেটে ৩১ ম্যাচে ৩ সেঞ্চুরিতে ১৭৫৪ এবং ২৬ টি-টোয়েন্টিতে করেছেন ৪০৭ রান।

Facebook Comments